- একুশে পত্রিকা - https://www.ekusheypatrika.com -

টাঙ্গাইলে ছোটবেলার স্মৃতিচারণ করলেন প্রধানমন্ত্রী

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোটবেলার স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, ‘৫৬ কিংবা ‘৫৭ সালের দিকে আমার বাবা-মা সহ সবাই দীর্ঘ সময় এখানে (টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী কমপ্লেক্সে) ছিলাম। এই স্কুল, হাসপাতাল সব ঘুরে ঘুরে দেখেছেন তারা। খুব ছায়ার মতো আমার এইটুকু স্মৃতি মনে আছে। এর বেশি আমার মনে নেই।

বৃহস্পতিবার (১৪ মার্চ) টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী কমপ্লেক্সে বক্তব্যকালে নিজের ছোটবেলার স্মৃতিচারণ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, এখানে আমি একবার এসেছিলাম, আমি তখন খুব ছোট্ট ছিলাম। এটি বোধহয় মনে আছে এই জায়গা এত সুন্দর দেখে বাবা বলেছিলেন- আমাকে এই কুমুদিনী স্কুলে ভর্তি করে দেবেন। তো হোস্টেলে রেখে পড়ানো আমার মায়ের খুব একটা মনোপুত ছিল না।

এর পর ‘৫৮ সালে মার্শাল ল হয়। আমার বাবাকে জেলে নিয়ে যায়। আমাদের পড়াশোনা এমনিতেই বন্ধ। কাজেই আর আসা হয়নি। তবে ‘৮১ সালে দেশে ফেরার পর আমি অনেকবারই এসেছি, বলেন প্রধানমন্ত্রী।

এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী তার ছোট বোন শেখ রেহানাকে নিয়ে মির্জাপুরের কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছেন।

কুমুদিনী কমপ্লেক্স প্রাঙ্গণে পৌঁছেই ফলক উন্মোচনের মাধ্যমে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু ভিআইপি অডিটরিয়ামসহ ১২টি প্রকল্পের উদ্বোধন ও ১৯টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

একুশে/এসসি