২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, বুধবার

বাণিজ্যমেলায় প্রথমবারের মতো পুলিশের সেবাস্টল চালু

প্রকাশিতঃ শুক্রবার, মার্চ ১৫, ২০১৯, ৮:৪০ অপরাহ্ণ

চট্টগ্রাম : জনসাধারণকে পুলিশি সেবা দিতে প্রথমবারের মতো আন্তর্জাতিক বাণিজ্যমেলায় পুলিশি সেবাস্টল চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পলিশ (সিএমপি)

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে নগরের পলোগ্রাউন্ড মাঠে অনুষ্ঠেয় আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এ সেবাস্টলের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো.মাহবুবর রহমান।

মেলায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৬টি সেবা হেল্পডেস্ক চালু করা হয়েছে। এগুলো হলো, জিডি, অভিযোগ ও সার্ভিস ডেলিভারি ডেস্ক, পুলিশ ক্লিয়ারেন্স ও ইমিগ্রেশন হেল্পডেস্ক, ৯৯৯ বিডি পুলিশ হেল্পলাইন ডেস্ক, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং ডেস্ক, নারী ও শিশু বান্ধব ডেস্ক এবং অনলাইন ও সাইবার ক্রাইম হেল্পডেস্ক।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, জনসাধারণকে পুলিশি সেবা প্রদানসহ সহজে উল্লেখিত বিষয়ে সেবা স্টলগুলোর মাধ্যমে ধারণা দিতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে। যাতে জনসাধারণ পুলিশি সেবা সম্পর্কে জানতে ও পুলিশি সেবা গ্রহণ করতে কোনো অসুবিধা না হয়।

উদ্বোধনকালে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি জনাব মাহবুব আলম, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সিএমপি’র উপ-পুলিশ কমিশনার, অতি: উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ, বিভিন্ন স্তরের পুলিশ সদস্য, চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিবসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একুশে/এসসি