২৫ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, সোমবার

সন্ত্রাস বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

প্রকাশিতঃ শনিবার, মার্চ ১৬, ২০১৯, ৩:১৬ অপরাহ্ণ

ঢাকা : সন্ত্রাসবাদ চিরতরে বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ত্রাস ও জঙ্গিবাদ বৈশ্বিক সংকট হিসেবে দেখা দিয়েছে বলেও জানান তিনি।

শনিবার (১৬ মার্চ) গণভবনে ভিডিও কনফারেন্সে কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিদের কোনো দেশ নেই, ধর্ম নেই। তারা শুধু সন্ত্রাসী। নামাজরত অবস্থায় কাউকে হত্যার মতো জঘন্য কাজ আর না হয়। সন্ত্রাস কখনো মানুষের মঙ্গল করতে পারে না।

তিনি বলেন, ধর্মীয় স্বাধীনতা সকল মানুষের স্বাধীনতা। বাংলাদেশের মানুষ সহজভাবে যার যার ধর্ম সঠিকভাবে পালন করতে পারে। সে সুযোগটা করে দেয়া হয়েছে। আগামীতে নিরাপত্তা নিশ্চিত করেই বাংলাদেশ দলের খেলোয়াড়দের দেশের বাইরে পাঠানো হবে।

নিউজিল্যান্ডে নৃশংস হামলায় বাংলাদেশের ক্রিকেটাররা অল্পের জন্য প্রাণে বেঁচে যাওয়ায় মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা আরো বলেন, দেশে শিল্পায়নের লক্ষ্যে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করছে তার সরকার। দ্রুত ঢাকা-সিলেট মহাসড়ক চারলেনে উন্নীত করা হবে। সরকার দেশের আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। সারাদেশে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হচ্ছে। ফলে গাড়ি চলাচলের গতি বেড়ে যাচ্ছে। নতুন কোনো সড়কে চৌরাস্তা বা রেল ক্রসিং থাকবে না, ওভারপাস দিয়ে সংযোগ স্থাপন করা হবে। গত ১০ বছরে সারাদেশে সড়ক যোগাযোগে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। সরকার এই উন্নয়ন অব্যাহত রাখবে। ঢাকা শহরের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি ঢাকার সঙ্গে দেশের প্রত্যন্ত অঞ্চলে যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা হবে। দুর্ঘটনা রোধে দূরপাল্লার চালকদের বিশ্রামের ব্যবস্থা করতে সড়ক সচিবকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

একুশে/আরসি/এসসি