২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, বুধবার

বাংলাদেশের গণতন্ত্র নিয়ে বিশ্ববাসী উদ্বিগ্ন : আমীর খসরু

প্রকাশিতঃ শনিবার, মার্চ ১৬, ২০১৯, ৩:৩১ অপরাহ্ণ

ঢাকা : বাংলাদেশের গণতন্ত্র নিয়ে বিশ্ববাসী উদ্বিগ্ন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বিশ্বের সব গণতান্ত্রিক দেশ বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখান করেছে বলেও দাবি করেন তিনি।

শনিবার (১৬ মার্চ) বিএনপিপন্থী কৃষিবিদদের সংগঠন এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (অ্যাব) নবগঠিত কমিটির নেতাদের সঙ্গে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সে সময় তিনি আরো বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলা মিথ্যা, দেশের নিরাপত্তা নিয়ে সরকার ছিনিমিনি খেলছে এসব বিষয় মার্কিন স্টেট ডিপার্টমেন্টের রির্পোটে ওঠে এসেছে। এতে বাংলাদেশের ভাবমূর্তির ক্ষতি হয়েছে। তারা দেশের মানুষের মনের কথাগুলো বলেছে। এই রিপোর্ট’র মাধ্যমে বোঝা যাচ্ছে যে বিশ্ববাসী আজকে বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন। জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার কারণে আজকে দেশে এই অবস্থার সৃষ্টি হয়েছে। মার্কিন রির্পোটে বাংলাদেশের মানবাধিকার ও নির্বাচন বিষয়ে যা উল্লেখ করা হয়েছে তার সবই সঠিক। খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক কারণে কারাগারে রাখা হয়েছে বলে দাবি করেন আমীর কসরু।

গ্যাসের দাম নিয়ে গণশুনানির নামে সরকার প্রহসন ও প্রতারণা করছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, দেশের মানুষের ক্রয় ক্ষমতা এমনিতেই কমে গেছে, তার ওপর জনসাধারণের ওপর বাড়তি বোঝা চাপিয়ে দিচ্ছে সরকার।

একুশে/আরসি/এসসি