সোমবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে : মির্জা ফখরুল

প্রকাশিতঃ বুধবার, মার্চ ২০, ২০১৯, ৯:১৩ অপরাহ্ণ

ঢাকা : খালেদা জিয়াকে চিকিৎসা না দিয়ে সুপরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

বুধবার (২০ মার্চ) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে বিএনপি চেয়ারপার্সনের মুক্তির দাবিতে গণঅনশন কর্মসূচিতে যোগ দিয়ে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এতো অসুস্থ যে, মাথা সোজা করে বসতে পারছেন না! তার সমস্ত শরীরে যন্ত্রণা ও ব্যথা। তিনি কিছুই খেতে পারছেন না। আর কিছু খেলেও সেটা থাকছে না।ছোট অন্ধকার প্রকোষ্ঠে সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে করা একটি মিথ্যা মামলার কাজ চলছে বলে অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল অরো বলেন, খালেদা জিয়াকে মুক্তি না দিলে এর মাশুল সরকারকে দিতে হবে। শুধু বিএনপি নয় গোটা জাতিই আজকে অস্তিত্ব সংকটে পড়েছে। বসে থাকার কোন সুযোগ নেই, এগিয়ে যেতে হবে। ছোটখাট সংগ্রাম নয়, বড় আন্দোলন করতে হবে। এটাকে নিয়ে আগামী দিনগুলোতে সামনের দিকে এগিয়ে যেতে হবে। এটিই হচ্ছে অস্থিত্বে লড়াই।

রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যায় না্-উল্লেখ করে তিনি বলেন, সরকার খালেদা জিয়ার নেতৃত্বকে ভয় পায়।

বিএনপি মহাসচিব বলেন, দেশে এখন কোন আইনের শাসন নেই। সমগ্র দেশে একটা নৈরাজ্য সৃষ্টি হয়েছে। সরকার মানুষের নিরাপত্তা দিতেই ব্যর্থ হয়েছে। কোথাও দেশের মানুষ নিরাপদ নয়। সারাদেশে নৈরাজ্যের প্রতিবাদে নিরাপদ সড়ক আন্দোলনে নেমেছে ছাত্ররা। স্কুল ছাত্রদের নিরাপদ সড়কের আন্দোলনের সময় সরকারের প্রতিশ্রতি বাস্তবায়ন না হওয়ায় দুর্ঘটনা বাড়ছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

কেরাণীগঞ্জ উপজেলা বিএনপি ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠন আয়োজিত গণঅনশনে আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভ।এতে বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী।

একুশে/আরসি/এসসি