সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬

লোহাগাড়ার ইউএনওকে বদলি

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯, ১:৫৯ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু আসলামকে বদলি করা হয়েছে।

গতকাল বুধবার আবু আসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি উইং এ পদায়ন করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ শাহীন ইমরান এ আদেশে স্বাক্ষর করেন।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন বলেন, লোহাগাড়ার ইউএনওকে প্রত্যাহারের বিষয়ে ইসি সিদ্ধান্ত নিয়েছে। নির্বাচন কমিশনের জনবল ব্যবস্থাপনা-১ শাখা থেকে এ সংক্রান্ত নির্দেশনা জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়। এরপর বদলির বিষয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রসঙ্গত আগামী ২৪ মার্চ এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু নির্বাচনের আগেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জিয়াউল হক চৌধুরী বাবুলের সঙ্গে গোপন বৈঠক করার অভিযোগে উঠে ইউএনও আবু আসলামের বিরুদ্ধে।

গত ১৮ মার্চ আওয়ামী লীগ মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী বিষয়টি সামনে এনে নির্বাচন কমিশন বরাবর অভিযোগ দেন।

এর আগে লোহাগাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তাহেরকে গত ১৯ মার্চ বদলি করা হয়েছে বলে চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসেন খান জানিয়েছেন। তাকে কোন স্টেশনে বদলি করা হয়েছে তা জানা যায়নি। মীরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা রাকিবজ্জামান রেনুকে লোহাগাড়া উপজেলা নির্বাচন অফিসে দায়িত্ব দেয়া হয়েছে।

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে একুশে পত্রিকা কর্তৃক একটি বিশেষ সংখ্যা প্রকাশের উদ্যেগকে স্বাগত জানাই। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ হতে উক্ত প্রকাশনার সাথে সংশ্লিষ্ট সকলকে জানাই-

বিজয় দিবসের শুভেচ্ছা

একটি সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র স্বপ্নীল ও ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার এবং সন্ত্রাসমুক্ত পরিবেশ প্রতিষ্টার প্রত্যয় নিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ নিজস্ব উন্নয়ন কর্মসূচি এবং ২৮ টি ন্যস্ত বিভাগের বিভাগীয় কার্যক্রমের সমন্বয় সাধনসহ নিম্নবর্ণিত কার্যদি গ্রহণ ও বাস্তবায়ন করছেঃ

১) শিক্ষা
২) স্বাস্থ্য সেবা
৩) কৃষি
৪) মৎস্য ও প্রাণি সম্পদ
৫) ক্ষুদ্র ও কুটির শিল্প
৬) যোগাযোগ
৭) পানীয় জল ও স্যানিটেশন
৮) সমবায় ও সমাজ সেবা কার্যক্রম
৯) ক্রীড়া ও সংস্কৃতি কর্মকান্ড
১০) স্থানীয় পর্যটন
১১) আইসিটি সেক্টর উন্নয়ন এবং
১২) মানব সম্পদ উন্নয়ন ইত্যাদি।

একটি উন্নত, সমৃদ্ধ, আধুনিক ও সম্প্রীতিত মডেল জেলা হিসেবে বান্দরবানকে গড়ে তোলাই হলো আমাদের দৃঢ় অঙ্গীকার-

ক্য শৈ হ্লা
চেয়ারম্যান
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ
বান্দরবানান