বুধবার, ২২ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন করুন : দীপু মনি

প্রকাশিতঃ শুক্রবার, মার্চ ২২, ২০১৯, ৮:৩৫ অপরাহ্ণ

 

ঢাকা : দেশকে ভালোবেসে নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি। শহীদদের স্বপ্ন (উন্নত দেশ ও সমৃদ্ধ জাতি) পূরণের লক্ষ্যে সরকার রূপকল্প ২০৪১ বাস্তবায়নে কাজ করছে বলেন তিনি।

শুক্রবার (২২ মার্চ) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি চৌধুরী খালেকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠেয় ছাত্র সমিতির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মানসম্মত শিক্ষার জন্য সবাইকে দায়িত্ববান হওয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, দেশের প্রায় সব সেক্টরে ব্যপক উন্নয়ন চলছে। যদি আমরা আমাদের সন্তানদের মানসম্মত শিক্ষা না দিতে পারি, আমাদের সব উন্নয়নই ব্যর্থ হয়ে যাবে। এই বিষয়ে শিক্ষকদের ভূমিকাই মুখ্য।

শিক্ষকদের উদ্দেশ্যে দীপু মনি বলেন, অনেক সময় লক্ষ করা যায়, শিক্ষার্থীরা প্রাইভেট না পড়লে অথবা কোচিং না করলে ফেল করিয়ে দেন শিক্ষকরা, যা খুবই অনৈতিক। আমাদেরকে এই সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে।’

সভায় কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. শেখ আনোয়ার হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র মো. জাহাঙ্গীর আলমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

একুশে/এসসি