সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬

চন্দনাইশে ভোটকেন্দ্র দখলের চেষ্টা, পুলিশ গুলিবিদ্ধ

প্রকাশিতঃ রবিবার, মার্চ ২৪, ২০১৯, ১১:৩৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ভোটকেন্দ্রের নিয়ন্ত্রণ নিতে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের গোলাগুলি হয়েছে। এতে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। আরও এক পুলিশসহ কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে চন্দনাইশ উপজেলা সদরে পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটেছে বলে জানান চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্তী।

আহতদের মধ্যে পুলিশ কনস্টেবল মো. ফরহাদ হোসেন গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশ পরিদর্শক শাহআলমসহ আরও কয়েকজন আহতকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

ওসি বলেন, নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থীর শ’খানেক সমর্থক কেন্দ্র দখলের চেষ্টা করেন। এ সময় পুলিশ বাধা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ প্রথমে ফাঁকা গুলি ছোঁড়ে। এ সময় পাল্টাপাল্টি গোলাগুলি শুরু হয়।

পূর্ব চন্দনাইশ প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. মতিন বলেন, সকালে একটি পক্ষ জোর করে ব্যালটে সিল মারতে চেষ্টা করে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে সংঘর্ষ বেধে যায়। এরপর এ কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করে দেওয়া হয়েছে।

চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এ কে এম নাজিমউদ্দিন। অন্যদিকে দলটির বিদ্রোহী প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার; তিনি এলডিপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়েছিলেন।

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে একুশে পত্রিকা কর্তৃক একটি বিশেষ সংখ্যা প্রকাশের উদ্যেগকে স্বাগত জানাই। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ হতে উক্ত প্রকাশনার সাথে সংশ্লিষ্ট সকলকে জানাই-

বিজয় দিবসের শুভেচ্ছা

একটি সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র স্বপ্নীল ও ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার এবং সন্ত্রাসমুক্ত পরিবেশ প্রতিষ্টার প্রত্যয় নিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ নিজস্ব উন্নয়ন কর্মসূচি এবং ২৮ টি ন্যস্ত বিভাগের বিভাগীয় কার্যক্রমের সমন্বয় সাধনসহ নিম্নবর্ণিত কার্যদি গ্রহণ ও বাস্তবায়ন করছেঃ

১) শিক্ষা
২) স্বাস্থ্য সেবা
৩) কৃষি
৪) মৎস্য ও প্রাণি সম্পদ
৫) ক্ষুদ্র ও কুটির শিল্প
৬) যোগাযোগ
৭) পানীয় জল ও স্যানিটেশন
৮) সমবায় ও সমাজ সেবা কার্যক্রম
৯) ক্রীড়া ও সংস্কৃতি কর্মকান্ড
১০) স্থানীয় পর্যটন
১১) আইসিটি সেক্টর উন্নয়ন এবং
১২) মানব সম্পদ উন্নয়ন ইত্যাদি।

একটি উন্নত, সমৃদ্ধ, আধুনিক ও সম্প্রীতিত মডেল জেলা হিসেবে বান্দরবানকে গড়ে তোলাই হলো আমাদের দৃঢ় অঙ্গীকার-

ক্য শৈ হ্লা
চেয়ারম্যান
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ
বান্দরবানান