২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার

প্রবীণ সাংবাদিক স্বপন কুমার মহাজনের মৃত্যু

প্রকাশিতঃ বুধবার, মার্চ ২৭, ২০১৯, ৩:০৩ অপরাহ্ণ


চট্টগ্রাম: চলে গেলেন চট্টগ্রামের প্রবীণ সাংবাদিক স্বপন কুমার মহাজন।

বুধবার দুপুর পৌনে একটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে পরিবার জানিয়েছে। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

দৈনিক আজাদী, দৈনিক নয়াবাংলা, দৈনিক মিছিলসহ বিভিন্ন গণমাধ্যমে স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছেন। পরবর্তীতে সিনিয়র সহ-সম্পাদক হিসেবে কাজ করেছেন তিনি।

স্বপন কুমার মহাজন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

মস্তিষ্কের রক্তক্ষরণজণিত রোগে আক্রান্ত হবার পর তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হন। দীর্ঘদিন তিনি বেসরকারি একটি হাসপাতাল এবং পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

স্বপন কুমার মহাজনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাংবাদিক নেতারা। নেতারা প্রয়াত এ গুণী সাংবাদিকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা এবং তার আত্মার সদগতি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

তার মরদেহ বুধবার বিকেল চারটায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে শ্রদ্ধা জানানোর জন্য আনা হবে। পরবর্তীতে বিকেল পাঁচটায় বলুয়ার দীঘির পাড়ের অভয়মিত্র মহাশ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।