২৬ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, মঙ্গলবার

রাজধানীতে বিএনপির বিশাল শোভাযাত্রা

প্রকাশিতঃ বুধবার, মার্চ ২৭, ২০১৯, ৬:২৭ অপরাহ্ণ

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর রাজধানীতে বিশাল শোভাযাত্রা করেছে বিএনপি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হয়।

বুধবার (২৭ মার্চ) বিকাল সাড়ে ৩টার এ শোভাযাত্রায় যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এতে অংশ নেয়। শোভাযাত্রাটি কাকরাইল মোড় হয়ে শান্তিনগর ঘুরে আবার দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। এর আগে, দুপুর ১২টা থেকেই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা। লাল-সবুজের রঙ-বেরঙের পোশাক পড়ে অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা বিজয় র‌্যালিতে অংশ নেন।

শোভাযাত্রার উদ্বোধন করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির সিনিয়র নেতারা ট্রাকে করে শোভাযাত্রায় অংশ নেন। এছাড়া জাসাস নেতাকর্মীরা ট্রাকে করে দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশন করে।

শোভাযাত্রায় নেতাকর্মীরা ‘স্বাধীনতার এ দিনে জিয়া তোমায় মনে পড়ে’ ‘আমার নেত্রী আমার মা/বন্দি হতে দেব না, ‘স্বৈরাচার নিপাত যাক/গণতন্ত্র মুক্তি পাক’ ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না, ‘হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না, ইত্যাদি স্লোগান দেন।

একুশে/এসসি