২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার

খালেদাকে কারাগারে হত্যার পাঁয়তারা করছে সরকার: ডা. শাহাদাত

প্রকাশিতঃ শনিবার, মার্চ ৩০, ২০১৯, ৬:৫২ অপরাহ্ণ


চট্টগ্রাম: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সরকার কারাগারে হত্যার পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

শনিবার দুপুরে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয় প্রাঙ্গণে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত প্রতীকী অনশন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, শেখ হাসিনা জনগণের ভোটে নির্বাচিত প্রধানমন্ত্রী নন। ৩০ ডিসেম্বরের মধ্যরাতে ভোটে ক্ষমতা দখল করে আছে। তারা গণতন্ত্রকে ধ্বংস করে পূনরায় বাকশাল প্রতিষ্ঠার ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, আওয়ামীলীগের ফ্যাসিস্ট শাসনে যাতে কোন বাধা না থাকে সেজন্য গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। বেগম খালেদা জিয়া এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। সরকার অশুভ উদ্দেশ্যে ও প্রতিহিংসার বশবর্তী হয়েই তার চিকিৎসা ও মুক্তিতে বাধা দিচ্ছে। বিএনপির পক্ষ থেকে বার বার দাবি করার পরও সরকার বেগম জিয়ার চিকিৎসার কোন ব্যবস্থা গ্রহণ করছে না। তারা বেগম খালেদা জিয়াকে কারাগারে হত্যা করার পায়তারা করছে।

অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, সরকার মহা জালিয়তির নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগে বিএনপি নেতা কর্মীদের নামে হাজার হাজার মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এসব ভুয়া মামলায় নেতা কর্মীদের হয়রানি করা হচ্ছে। অবিলম্বে সকল গায়েবী মামলায় নেতাকর্মীদের অব্যাহতি দিয়ে ফাইনাল রির্পোট দিতে হবে।

তিন ঘণ্টা পর বেলা একটায় নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম ও কেন্দ্রীয় শ্রম সম্পাদক এ এ ম নাজিম উদ্দিন নেতাকর্মীদের অনশন ভঙ্গ করান।

নগর কমিটির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামের পরিচালনায় অনশন কর্মসূচিতে বক্তব্য রাখেন নগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, বিএনপি নেতা মুহাম্মদ মিয়া ভোলা, শাহ আলম, ইসকান্দার মির্জা, আহমেদুল আলম চৌধুরী রাসেল, ইদ্রিস আলী, আইয়ুব খান, ইসহাক চৌধুরী আলিম প্রমুখ।