২৪ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, বৃহস্পতিবার

সোহেল হত্যা মামলায় জামিন পেয়েছেন কাউন্সিলর সাবের

প্রকাশিতঃ মঙ্গলবার, এপ্রিল ২, ২০১৯, ২:১৯ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রামের সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেলকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামি ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড কাউন্সিলর সাবের আহম্মেদকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাই কোর্ট।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের সহকারী কমিশনার (ডবলমুরিং) আশিকুর রহমান বলেন, কাউন্সিলর সাবের আহম্মেদকে জামিন দেওয়ার বিষয়টি গতকাল সোমবার রাতে আমরা জানতে পেরেছি। এ সংক্রান্ত আদেশটি গতকাল রাতে আমাদের হাতে এসেছে।

জামিনের মেয়াদ চার সপ্তাহ শেষে বিচারিক আদালতে সাবের আহম্মেদকে আত্মসমর্পণ করতে হবে বলেও জানান তিনি।

এর আগে গত ৭ জানুয়ারি সকালে পাহাড়তলী রেলওয়ে বাজারের ব্যবসায়ীরা ‘চাঁদাবাজি’তে অতিষ্ঠ হয়ে ‘গণপিটুনি’ দিয়ে মহিউদ্দিন সোহেলকে মেরে ফেলে বলে পুলিশ ও ব্যবসায়ীরা জানিয়েছিল।

পরদিন সংবাদ সম্মেলন করে মহিউদ্দিন সোহেলের পরিবার দাবি পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড ঘটনো হয়েছে।

এরপর সোহেলের ভাই শাকিরুল ইসলাম শিশির বাদী হয়ে হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগে ২৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও দেড়শ জনকে আসামি করে মামলা করেন।

ওই মামলায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাবের আহম্মেদ ও জাতীয় পার্টির নেতা ওসমান খানকে প্রধান আসামি করা হয়। ওসমান খানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ মামলার আসামি মোবারক হোসেন আদালতে গত মাসে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আর সাক্ষী হিসেবে বিচারিক জবানবন্দি দেন ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এক ব্যক্তি।

দুজনের জবানবন্দিতে মহিউদ্দিন সোহেলকে খুনের পুরো চিত্র উঠে আসে। জবানবন্দিতে রয়েছে, এলাকায় আধিপত্য বিস্তারের জেরে মহিউদ্দিনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। মাইকে ছিনতাইকারী ঘোষণা দিয়ে গণপিটুনি বলে প্রচার করা হলেও সবই পরিকল্পিত।

সোহেল হত্যার ঘটনায় এখন পর্যন্ত মোট ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।