২৪ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, বৃহস্পতিবার

৩ ঘন্টার অবরোধ ভেঙে সচল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক

প্রকাশিতঃ শনিবার, এপ্রিল ৬, ২০১৯, ১:১৭ অপরাহ্ণ

কর্ণফুলী (চট্টগ্রাম): গাড়ির ধাক্কায় শিক্ষার্থী আহতের ঘটনায় ৩ ঘন্টা অবরোধের পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল শুরু হয়েছে।

এর আগে শনিবার সকাল পৌনে ১০টার দিকে কর্ণফুলী থানাধীন কলেজবাজার এলাকায় রাস্তা পার হয়ে স্কুলে যাওয়ার সময় পটিয়া এ জে চৌধুরী বহুমূখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী নাজমা আকতার মুন্নি টেম্পুর ধাক্কায় আহত হয়।

স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এরপর তাকে ন্যাশনাল হসপিটালে স্থানান্তর করা হয়।

এ ঘটনার পর সকাল ১০টা থেকে ছাত্র-ছাত্রীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। তাদের বিক্ষোভে স্থানীয়রাও যোগ দেন বলে পুলিশ জানায়। তারা চালককে গ্রেপ্তার, স্কুলের সামনে মহাসড়কে স্পিড ব্রেকার স্থাপনসহ নানা দাবি জানায়।

অবরোধের কারণে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এরপর অবরোধ সরাতে উদ্যোগ নেয় পুলিশ ও স্থানীয় প্রশাসন।

বেলা ১২টার পর আন্দোলনকারীদের প্রতিনিধিদের সাথে এ জে চৌধুরী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে বৈঠকে বসেন কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (বন্দর) আরেফিন জুয়েল ও কর্ণফুলী থানার ওসি আলমগীর মাহমুদ প্রমুখ।

বৈঠকে শিক্ষার্থী সব দাবি মেনে নেয়া হয়। তাদেরকে আজকের মধ্যে মহাসড়কে স্পিড ব্রেকার স্থাপনের আশ্বাসও দেয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। এরপর শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহারের ঘোষণা দেয়।

কর্ণফুলী থানার ওসি আলমগীর মাহমুদ বলেন, শিক্ষার্থীরা মহাসড়ক থেকে সরে গেছে। দুপুর ১টা থেকে সব ধরনের যানবাহন চলাচল শুরু হয়েছে।