২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার

চসিকের রাজস্ব শাখায় অনিয়মের প্রমাণ পেয়েছে দুদক

প্রকাশিতঃ বুধবার, এপ্রিল ১০, ২০১৯, ৫:২০ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) রাজস্ব শাখায় অভিযান চালিয়ে অনিয়মের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সেখান থেকে বেশকিছু নথিপত্র জব্দ করা হয়েছে।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের আন্দরকিল্লায় নগর ভবনের রাজস্ব শাখায় এবং পরে নিউ মার্কেট এলাকায় রাজস্ব সার্কেল-৪ কার্যালয়ে অভিযান চালায় দুদক চট্টগ্রাম সমন্বিত কার্যালয়-১ এর একটি দল। এ সময় বিভিন্ন নথিপত্র পরীক্ষা করে এবং লাইসেন্স গ্রহীতাদের তথ্য যাচাই করেন তারা।

দুদক চট্টগ্রাম সমন্বিত কার্যালয় -১ এর উপ-পরিচালক লুৎফুল কবীর চন্দন বলেন, ট্রেড লাইসেন্স দেওয়ায় অতিরিক্ত অর্থ আদায়, লাইসেন্স বইয়ের সঙ্কট এবং ভোগান্তির অভিযোগ এ অভিযান চালানো হয়। অভিযানে ট্রেড লাইসেন্স শাখায় অনিয়মের প্রমাণ মিলেছে। সুনির্দিষ্টভাবে নিবন্ধন করা হচ্ছে না। পরিদর্শকরা নগদ টাকা নিচ্ছেন। করপোরেশনের প্রধান কার্যালয়ের সাথে সার্কেল অফিসের সমন্বয়হীনতার কারণে সরকারি কোষাগারে ঠিকমত রাজস্ব জমাও হচ্ছে না।

তিনি বলেন, গ্রাহকদের সঙ্গে কথা বলে দুই থেকে তিনগুণ বেশি টাকা নেওয়ার প্রমাণ মিলেছে। আমরা কিছু নথিপত্র ও তথ্য সংগ্রহ করেছি। পরিদর্শকদের মধ্যে দুর্নীতির প্রবণতা বেশি। এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে।