২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার

বর্ষবরণ উৎসবে মুখোশের ব্যবহার নয়, যান চলাচলেও বিধিনিষেধ

প্রকাশিতঃ শুক্রবার, এপ্রিল ১২, ২০১৯, ৬:৪১ অপরাহ্ণ

চট্টগ্রাম : বর্ষবরণ উৎসবে ডিসি হিল, সিআরবি ও পতেঙ্গা সমুদ্র সৈকতের অনুষ্ঠানে আগত দর্শকরা ব্যাগ বহন বা মুখোশ ব্যবহার করতে পারবেন না বলে জানিয়েছিলেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান। পাশাপাশি অনুষ্ঠানস্থলে সকল দর্শকদের পুলিশি তল্লাশি ও আর্চওয়ে পার হয়ে প্রবেশের কথাও জানান তিনি। এতটুকুতে সীমাবদ্ধ নয়, পহেলা বৈশাখে বর্ষবরণের উৎসবের কারণে নগরের কয়েকটি সড়কে যান চলাচলেও বিধিনিষেধ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

রোববার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত পহেলা বৈশাখ উদযাপনের অনুষ্ঠানস্থল ডিসি হিল, সিআরবি শিরীষ তলা ও পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকার আশেপাশে যান চলাচল বন্ধ থাকবে বলে সিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিসি হিলে পহেলা বৈশাখ আয়োজনের কারণে ওই দিন ভোর সাড়ে ৫টা থেকে লাভলেইন মোড়, চেরাগী পাহাড় ও এনায়েত বাজার মোড় থেকে ডিসি হিল পর্যন্ত সড়কে কোনো ধরনের যানবাহন চলতে পারবে না। সিআরবি শিরীষ তলার অনুষ্ঠানের কারণে কাঠের বাংলো, আটমাসিং মোড়, হোটেল রেডিসন ব্লুর সামনের মোড় ও নেভাল মোড় থেকে সিআরবিগামী রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পহেলা বৈশাখের দিন পতেঙ্গা বাটারফ্লাই পার্ক মোড় থেকে নেভাল গেইট, ওয়েস্ট পয়েন্ট হয়ে সমুদ্র সৈকত ও কাঠগড় থেকে ওয়েস্ট পয়েন্ট হয়ে সমুদ্র সৈকতে কোনো ধরনের যানবাহন চলাচলে নিষেধাঙ্গা আরোপ করা হয়েছে।

এছাড়া ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অফিস থেকে সমুদ্র সৈকত এবং সি-বিচ বাইপাস রোড থেকে ফৌজদারহাটগামী সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে বলে মহানগর পুলিশ জানিয়েছে।

ভোর সাড়ে ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

একুশে/এসসি