২৪ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, বৃহস্পতিবার

চট্টগ্রামে পুলিশের অভিযানে গুলিবিদ্ধ সেই ছিনতাইকারীর মৃত্যু

প্রকাশিতঃ সোমবার, এপ্রিল ২২, ২০১৯, ৮:২৯ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীতে পুলিশের উপর হামলার ঘটনায় গুলিবিদ্ধ ওয়াসিম উদ্দিন (৩০) নামের এক ছিনতাইকারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সোমবার সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে তার মৃত্যু হয়েছে বলে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান।

এর আগে সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে কোতোয়ালী থানার আছাদগঞ্জ শুটকিপট্টি এলাকায় ওয়াসিমকে ধরতে যাওয়া পুলিশের উপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ওয়াসিম গুলিবিদ্ধ ও ৬ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

গ্রেপ্তার ওয়াসিম উদ্দিন নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটা কলাবাগিচা এলাকায় মিয়া সওদাগরের কলোনির আব্দুস সবুরের ছেলে। তার কাছ থেকে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, ছিনতাই ও ডাকাতির প্রস্তুতির অভিযোগে ওয়াসিমের বিরুদ্ধে ১৩টি মামলা রয়েছে। এর মধ্যে ৮টি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে। তাকে গ্রেপ্তারের জন্য আছাদগঞ্জ শুটকিপট্টি এলাকায় একটি কলোনিতে গেলে তার সহযোগিরা পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে তারা গুলিও চালায়। তখন আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি চালালে ওয়াসিম পায়ে ‍গুলিবিদ্ধ হয়।

এ ঘটনায় তিনজন এএসআই ও তিনজন কনস্টেবল বিভিন্নভাবে আহত হয়েছে বলে কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান জানান।