২৪ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, বৃহস্পতিবার

মহিউদ্দিন সোহেল হত্যা মামলার আসামি জাবেদ নিহত, ওসি সদীপ আহত

প্রকাশিতঃ মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯, ১:২২ পূর্বাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রামে প্রাক্তন ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেল হত্যা মামলার আসামি জাবেদ (২০) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

একই ঘটনায় নগরের ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার রাত ১২ টার দিকে নগরের ডবলমুরিং থানাধীন আগ্রাবাদ জাম্বুরি পার্কের কৃষি অফিসের পিছনে এ ঘটনা ঘটে।

নগর পুলিশের একাধিক সূত্রে জানা গেছে, যুবলীগ নেতা মহিউদ্দিন সোহেল হত্যা মামলার আসামি জাবেদকে ধরার জন্য রাত ১২ টার দিকে জাম্বুরি পার্কের কৃষি অফিসের পিছনে অভিযানে যায় পুলিশ। অভিযানে থাকা পুলিশকে লক্ষ্য করে এ সময় গুলি করে জাবেদ। তখন হাতে ও উরুতে গুলিবিদ্ধ হয়ে আহত হন ওসি সদীপ। এ সময় পুলিশের পাল্টা গুলিতে নিহত হন জাবেদ।

ঘটনাস্থল থেকে পুলিশের খোয়া যাওয়া একটি পিস্তল, দেশীয় পিস্তল, ত্রি কোয়ার্টার বন্দুক, এলজি, ধারালো অস্ত্র ও বেশকিছু গুলি উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্র জানিয়েছে।

হত্যা মামলার আসামি গুলিতে নিহত ও অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. ফারুক উল হক।

এর আগে গত ৭ জানুয়ারি সকালে পাহাড়তলী রেলওয়ে বাজারের ব্যবসায়ীরা ‘চাঁদাবাজি’তে অতিষ্ঠ হয়ে ‘গণপিটুনি’ দিয়ে মহিউদ্দিন সোহেলকে মেরে ফেলে বলে পুলিশ ও ব্যবসায়ীরা জানিয়েছিল।

পরদিন সংবাদ সম্মেলন করে মহিউদ্দিন সোহেলের পরিবার দাবি করে পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড ঘটনো হয়েছে।

এরপর সোহেলের ভাই শাকিরুল ইসলাম শিশির বাদী হয়ে হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগে ২৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও দেড়শ জনকে আসামি করে মামলা করেন।

ওই মামলায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাবের আহম্মেদ ও জাতীয় পার্টির নেতা ওসমান খানকে প্রধান আসামি করা হয়।