২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার

গানের মধ্যদিয়েই সুবীর নন্দী বেঁচে থাকবেন: তথ্যমন্ত্রী

প্রকাশিতঃ বুধবার, মে ১৫, ২০১৯, ৯:০৩ অপরাহ্ণ


ঢাকা: তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘সুবীর নন্দী তার সুললিত কণ্ঠঝরা সঙ্গীতের মধ্যদিয়েই মানুষের মাঝে বেঁচে থাকবেন। এদেশের মানুষ তার সহস্র সহস্র গান কখনো ভুলবেনা।’

বুধবার বিকেলে রাজধানীর কাকরাইলে হোটেল রাজমণি ইশা খাঁয় বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন (বিসিআরএ) আয়োজিত সুবীর নন্দী স্মরণে ইফতারপূর্ব সভায় তথ্যমন্ত্রী একথা বলেন।

মন্ত্রী ড. হাছান বলেন, ‘কালজয়ী সঙ্গীতশিল্পী সুবীর নন্দী দীর্ঘ অর্ধশত বছরের সঙ্গীত জীবনে আড়াই হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন ও চলচ্চিত্রেও অসংখ্য জনপ্রিয় গান গেয়েছেন তিনি। এই গুণীশিল্পী চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ একুশে পদকে ভূষিত হন। গানের মধ্যদিয়েই তিনি এদেশের মানুষের মাঝে বেঁচে থাকবেন।’

মন্ত্রী এ সময় প্রয়াত সুবীর নন্দীর আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উলে­খ্য, গত ৭ মে মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় ৬৬ বছর বয়সে শেষ নি:শ্বাস ত্যাগকারী সুবীর নন্দীর মরদেহ পরদিন দেশে এসে পৌঁছুলে গ্রিন রোডের বাসায়, ঢাকেশ্বরী মন্দির হয়ে শহীদ মিনারে জনগণের শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন, চ্যানেল আই ও পরে রামকৃষ্ণ মিশনে নিয়ে যাওয়া হয়। সুবীর নন্দীর শেষকৃত্য হয় রাজধানীর সবুজবাগের বরদেশ্বরী কালী মন্দির শ্মশানে।

বিসিআরএ সভাপতি অভি চৌধুরীর সভাপতিত্বে জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান এমপি, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি আবু জাফর সূর্য, সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি গোলাম কুদ্দুস, চলচ্চিত্র পরিচালক বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গোলজার, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি সভাপতি আব্দুর রহমান, সংগীত পরিচালক শেখ সাদী খান, অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায় প্রমুখ সভায় বক্তব্য রাখেন।