২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার

চট্টগ্রামে শুভসংঘের উদ্যোগে ইফতার ও আলোচনা সভা

প্রকাশিতঃ শুক্রবার, মে ১৭, ২০১৯, ৪:০৭ পূর্বাহ্ণ


চট্টগ্রাম: ‘যে সমাজে তরুণ সমাজ উন্নত সে জাতি ততবেশি উন্নত।আমরা গভীরভাবে লক্ষ্য করছি তরুণ সমাজ এগিয়ে যাচ্ছে তরুণরা তাদের উদ্ভাবনী শক্তিতে উদ্ভাসিত হচ্ছে। কিন্তু তাদের পরম অন্তরায় চরম অন্তরায় যে জিনিসটা আমরা প্রতিফলিত হচ্ছি এবং লক্ষ্য করছি সেটি মাদকতা। মাদকতার মাধ্যমেই আমাদের তরুণ সমাজ, আমাদের ভবিষ্যত প্রজন্মকে, আগামী দিনের স্বপ্নকে এক এক করে ধূলিসাৎ করে দিচ্ছে।’

বৃহস্পতিবার (১৬ মে) চট্টগ্রাম নগরীর হোটেল জামান এর জিইসি শাখার হল রুমে কালের কণ্ঠ শুভসংঘ বৃহত্তর চট্টগ্রাম শাখা কর্তৃক আয়োজিত মাদকমুক্ত সমাজ গড়াই তারুণ্যের ভূমিকা শীর্ষক আলোচনা সভাও ইফতার মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

এসময় বক্তারা আরো বলেন, আমাদের তরুণ সমাজকে ধ্বংস করার জন্য একটি মহল ভারত ও মিয়ানমারের সীমান্তবর্তী এলাকায় পরিসংখ্যানুযায়ী ১২টি মাদকের কারখানা স্হাপন করেছে। এর একমাত্র কারণ যুবসমাজ ও তরুণ সমাজকে ধ্বংস করা। তারা যদি মাদক থেকে তাদের মুখ ফিরিয়ে না নেয় এবং মাদকের বিরুদ্ধে যদি জোরালো আন্দোলন করতে না পারে তাহলে আমাদের তরুণ সমাজ ধ্বংসের দ্বারপ্রান্তে।

কালের কণ্ঠ শুভসংঘ বৃহত্তর চট্টগ্রাম শাখার সভাপতি রিয়াজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক এবিএম ইকবাল হায়দার চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিএমপি উপ-পুলিশ কমিশনার (বন্দর) এস.এম মোস্তাইন হোসেন। প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক ড. মাসুম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কালের কণ্ঠ চট্টগ্রাম ব্যুরো চীফ মুস্তফা নঈম, ডেপুটি ব্যুরো চীফ শিমুল নজরুল, ফুলকলি গ্রুফের জিএম এম.এ সবুর, হাবিব তাজকিরাজ গ্রুফের চেয়ারম্যান ছৈয়দ রুম্মান আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম শাখার অর্থ সম্পাদক মাহবুব হাসান নিবির।