২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার

সিএমপির ডিসি শওকত আলীর অবস্থা উন্নতির দিকে

প্রকাশিতঃ শুক্রবার, মে ১৭, ২০১৯, ১০:৫১ অপরাহ্ণ


চট্টগ্রাম: জটিল রোগে আক্রান্ত চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (পিওএম-বন্দর) হাসান মো. শওকত আলীর শারিরীক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন একজন পুলিশ কর্মকর্তা।

কিডনি সংক্রান্ত জটিল রোগে আক্রান্ত হন হাসান মো. শওকত আলী এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন।

শুক্রবার রাতে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মির্জা সায়েম মাহমুদ একুশে পত্রিকাকে বলেন, আল্লাহর রহমতে স্যার এখন মোটামুটি ভালোর দিকে.. শারিরীক অবস্থার উন্নতি হয়েছে। আশা করছি, ৭-৮ দিনের মধ্যে স্যারকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হবে।

এর আগে এপ্রিলের তৃতীয় সপ্তাহে গুরুতর অসুস্থ হলে হাসান মো. শওকত আলীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় এপোলো হসপিটালে পাঠানোর উদ্যোগ নেন চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। এজন্য নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মো. কামরুজ্জামানকে দায়িত্ব দেন তিনি।

এরপর পুলিশ কর্মকর্তা হাসান মো. শওকত আলীকে নিয়ে ঢাকায় রওনা দেন অতিরিক্ত উপ-কমিশনার মো. কামরুজ্জামান। ভর্তি করা হয় ঢাকা এপোলো হসপিটালে। ভর্তির পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয় তাকে। পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়।

সে সময় মেধাবী ও চৌকস পুলিশ কর্মকর্তা হাসান মো. শওকত আলীর জন্য একুশে পত্রিকার মাধ্যমে সবার কাছে পুলিশের পক্ষ থেকে দোয়া চাওয়া হয়। এ নিয়ে গত ১৯ এপ্রিল সিএমপির উপ-কমিশনার শওকত আলী আইসিইউতে, দোয়া কামনা শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে একুশে পত্রিকা।

এরপর উক্ত সংবাদটি ফেইসবুকে পোস্ট করে অনেকেই হাসান মো. শওকত আলীর সুস্থতার জন্য দোয়া প্রার্থনা করেন।

প্রসঙ্গত, ১৮ তম ব্যাচে বিসিএস পুলিশ ক্যাডারে নিয়োগ পান হাসান মো. শওকত আলী। চট্টগ্রামের আসার আগে খুলনা মহানগর পুলিশের উপ-কমিশনার ছিলেন তিনি। ২০১৫ সালের ৩১ আগস্ট তাকে বদলি করে চট্টগ্রাম মহানগর পুলিশে সংযুক্ত করা হয়।

এরপর নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) পদে হাসান মো. শওকত আলী দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। সর্বশেষ গত বছরের শেষের দিকে উপ-কমিশনার (পিওএম-বন্দর) পদে তাকে বদলি করা হয়।