২৭ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, বুধবার

ঈদের আগেই পিসি রোড ও এক্সেস রোড চলাচল উপযোগী হবে: মেয়র নাছির

প্রকাশিতঃ বুধবার, মে ২২, ২০১৯, ৮:১৩ অপরাহ্ণ


চট্টগ্রাম: ঈদের আগেই নগরীর গুরুত্বপূর্ণ সড়ক পোর্ট কানেকটিং (পিসি) রোড ও আগ্রাবাদ এক্সেস রোডের একপাশের কার্পেটিং সম্পন্ন করে শতভাগ চলাচল উপযোগী করার প্রতিশ্রুতি দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার সকালে পোর্ট কানেকটিংস্থ নিমতলা এবং পরে পোর্ট কানেকটিং জংশনে আগ্রাবাদ এক্সেস রোর্ডের কাপেটিং’র কাজ উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এর আগে মঙ্গলবার থেকে এই দুই সড়কের কার্পেটিং কাজের প্রথম ফেইস শুরু হয়েছে। মেয়র পোর্ট কানেকটিং রোডের নিমতলা মোড় থেকে শুরু হওয়া কার্পেটিং কাজ উদ্বোধন করেন। দ্রুত কাজ সম্পন্নের জন্য বড়পোল মোড় থেকে আগ্রাবাদ এক্সেস রোডের কার্পেটিংও শুরু হয়েছে। জাইকার অর্থায়নে সড়ক দুটির উন্নয়ন কাজ বাস্তবায়িত হচ্ছে।

উদ্বোধন করে সিটি মেয়র আ জ ম নাছির বলেন, আজ থেকে আগ্রাবাদ এক্সেস রোড ও পোর্ট কানেকটিং রোডের কার্পেটিং কাজ শুরু হয়েছে। চট্টগ্রাম বন্দরের সাথে এই সড়ক দুটি সরাসরি সংযুক্ত। প্রতিদিন প্রায় ৮-১২ হাজার গাড়ি চলাচল করে। ব্যস্ততম এই সড়কের কার্পেটিং কাজের গুণগত মান উন্নততর ভাবে করা হচ্ছে। জাইকা বিশেষজ্ঞ দল সরাসরি এই কাজ মনিটরিং করছে।

তিনি বলেন, সড়ক দুটিতে প্রায় সাড়ে ৯ ইঞ্চি পুরু কার্পেটিং করা হবে। ৩টি ফেইসে সড়ক দুটি কার্পেটিং করা হবে। ঈদের আগে যাতে এই দুই সড়কের একপাশ সম্পূর্ণ কার্পেটিং শেষ হয় সে লক্ষ্যে কাজ শুরু করা হয়েছে। আগামী সেপ্টেম্বরের আগেই এই সড়কগুলোর উভয় পাশের কার্পেটিং শতভাগ সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, এই সড়ক দুটির নালা নির্মাণ থেকে শুরু করে প্রতিটি কাজে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে। সড়কের জায়গা অপরাপর সেবা সংস্থা ও ব্যক্তি প্রতিষ্ঠান দ্বারা দখল করে রাখা হয়েছিল। সড়কের অনেক জায়গা অবৈধ দখল থেকে মুক্ত করতে হয়েছে। সেক্ষেত্রে প্রকল্প কাজ বাস্তবায়নে এসব প্রতিকূলতা ডিঙিয়ে আসতে হয়েছে।

এ সময় চসিক প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রকৌশলী আবু সাদাত মো তৈয়ব, প্রকৌশলী ঝুলন দাশ, প্রকৌশলী অসীম বড়ুয়া, প্রকৌশলী সুদীপ বসাক প্রমুখ উপস্থিত ছিলেন।