রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার : ফখরুল

প্রকাশিতঃ শুক্রবার, মে ২৪, ২০১৯, ২:৪৭ অপরাহ্ণ

ঢাকা : সরকার জনগণের নেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসায় খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে বলেও অভিযোগ করেন ফখরুল।

শুক্রবার (২৪ মে) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসায় খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছ। তাঁর ডায়াবেটিস অনিয়ন্ত্রিত, কিছুতেই কমছে না। তিনি পা নাড়াতে পারছেন না। বিছানা থেকে উঠতে আরেকজনের সাহায্য নিতে হচ্ছে। তিনি একা একা বিছানা থেকে উঠতে পারেন না। তাঁর এখন হাঁটাচলা করা দরকার। কিন্তু হাসপাতালে জায়গা সী‌মিত থাকার কারণে তিনি হাঁটাচলা করতে পারছেন না।

সরকার আদালতের ওপর নগ্ন হস্তক্ষেপ করছে দাবি করে মির্জা ফখরুল বলেন, যে মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়া হচ্ছে সেই মামলায় তিনি জামিন প্রাপ্য। জামিন পেতে তার আইনগত অধিকার রয়েছে। সরকার উদ্দেশ্যমূলকভাবে জামিন আদালতের ওপর নগ্ন হস্তক্ষেপ করছে যেন খালেদা জিয়া যেন জামিন না পান।

একুশে/এসসি