২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, বুধবার

রাজনীতি মানেই ভোগ-বিলাস নয়: মেয়র আ জ ম নাছির

প্রকাশিতঃ শুক্রবার, জুন ৭, ২০১৯, ৯:০৫ অপরাহ্ণ


চট্টগ্রাম: ভোগ-বিলাসের মনোবৃত্তি নিয়ে রাজনীতি করলে সে রাজনীতি কখনো জনগণের আস্থা অর্জন করতে পারবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে ‘ঐতিহাসিক ৭ জুন’ পালন উপলক্ষে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, রাজনীতিটা কি, কেন, কাদের জন্য আমরা রাজনীতিটা করছি, এসব বিষয়ে সুস্পষ্ট ধারণা আমাদের অর্জন করতে হবে। রাজনীতিতে পাওয়ার বা অর্জনের কোন বিষয় নেই। রাজনীতি হচ্ছে একটা আদর্শিক বিষয়। আদর্শিক জায়গা থেকে আমাদেরকে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকতে হবে।

তিনি বলেন, রাজনীতি করতে গেলে আমাদের ত্যাগী মনোভাবের পরিচয় দিতে হবে। রাজনীতি মানেই ভোগ-বিলাস নয়। ভোগ-বিলাসের মনোবৃত্তি নিয়ে রাজনীতি করলে সে রাজনীতি কখনো জনগণের আস্থা অর্জন করতে পারবে না।

মেয়র আ জ ম নাছির বলেন, ১৯৬৬ সালের ৭ জুন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ-ছয় দফা। এই ছয় দফাকে কেন্দ্র করে সমগ্র বাঙালি জাতিকে এক জায়গায় নিয়ে আসতে পেরেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশ স্বাধীনের বীজ বপন হয়েছিল ছয় দফার মধ্য দিয়ে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রথম সহ-সভাপতি ও সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।