১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, মঙ্গলবার

চকলেট নিয়ে কারাগারে শিশুদের মাঝে বিভাগীয় কমিশনার

প্রকাশিতঃ বুধবার, জুন ১২, ২০১৯, ১২:২২ পূর্বাহ্ণ


চট্টগ্রাম: কারাবন্দি সন্ত্রাসী অমিত মুহুরীকে পরিকল্পিতভাবে খুনের অভিযোগ উঠার মধ্যেই চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার পরিদর্শন করেছেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম কারাগারে পৌঁছার পর বিভাগীয় কমিশনারকে ফুল দিয়ে বরণ করে নেন সিনিয়র জেল সুপার কামাল হোসেন।

পরে অভিবাদন মঞ্চে দাঁড়িয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান সালাম গ্রহণ করেন।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, চট্টগ্রামের পুলিশ সুপার নুরেআলম মিনা, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী ও সিনিয়র জেল সুপার কামাল হোসেন অভিবাদন মঞ্চে বিভাগীয় কমিশনারের সঙ্গে ছিলেন।

এরপর কারাগারের রান্নাঘর, লাইব্রেরি, হাসপাতালসহ বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। এ সময় কারাগারের অভ্যন্তরের পরিবেশ উন্নয়নে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন তিনি।

নারী ওয়ার্ড পরিদর্শনের সময় বন্দি মায়েদের সঙ্গে থাকা শিশুদের হাতে চকলেট তুলে দিয়েছেন বিভাগীয় কমিশনার।

এ সময় বিভাগীয় কমিশনারের সঙ্গে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাশহুদুল কবীর ও গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আহমেদ আবদুল্লাহ নূর প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত ২৯ মে রাতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ৩২ নম্বর সেলের ছয় নম্বর কক্ষে ইটের টুকরো দিয়ে মাথার পেছনে আঘাত করা হয় খুনের আসামি অমিত মুহুরীকে। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনার পর কারাগারের অভ্যন্তরের নানা অনিয়ম আরো একবার সামনে আসে।