শুক্রবার, ২০ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যায় গ্রেপ্তার ২, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯, ৪:১৬ অপরাহ্ণ


চট্টগ্রাম: বরগুনায় প্রকাশ্যে এক যুবককে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যার ঘটনায় দুইজনকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তবে তাদের বিস্তারিত পরিচয় দেননি তিনি।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড-২০১৯ উপলক্ষে নগরের কাজীর দেউড়িস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা জানান।

আসাদুজ্জামান খান কামাল বলেন, কেন এই ঘটেছে, কারা ঘটিয়েছে সেটা তদন্ত করার পর আমরা জানতে পারবো। তবে ঘটনার পর পুলিশ কিন্তু বসে নেই। আমরা দৃঢ় গলায় বলতে পারি, যত ঘটনাই ঘটুক বাংলাদেশে, আমাদের পুলিশের দক্ষতা, সক্ষমতা বেড়েছে। আগের মতো পিছিয়ে পড়া পুলিশ আমাদের নেই।

তিনি বলেন, আমি সবসময় বলি, আপনি যদি ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশের চিন্তা করেন, তাহলে ভুল করবেন। আমাদের পুলিশ এখন অনেক সক্ষম, অনেক দক্ষ। আমার কাছে এই মুহূর্তের খবর হচ্ছে দুইজনকে পুলিশ ধরে ফেলেছে। যারা এই নৃশংস হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল তাদের সবাইকে গ্রেপ্তার করা হবে।

এর আগে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা শহরের কলেজ রোডে সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামের দুলাল শরীফের ছেলে রিফাত শরীফকে (২৩) স্ত্রীর সামনে কুপিয়ে জখম করে একদল যুবক।

তাকে প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার শরীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয় ।

এঘটনায় বুধবার রাতে নিহতের বাবা বাদী হয়ে ১২ জনকে আসামি করে মামলা করেন।

বুধবার দুপুরের ওই হামলার একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর দেশজুড়ে শুরু হয় আলোচনা।

সেখানে দেখা যায়, কয়েকজন যুবক চড়াও হয়েছেন রিফাতের উপর, তার মধ্যে দুজন রামদা হাতে রিফাতকে একের পর এক আঘাত করে চলেছেন। রিফাতকে বাঁচানোর জন্য মরিয়া হয়ে চেষ্টা করছিলেন তার স্ত্রী। কিন্তু পারেননি।

রিফাতের স্ত্রীর চিৎকারে আশপাশের কেউ এগিয়ে আসেননি। হামলাকারী যুবকরা রিফাতকে রক্তাক্ত করে সবার সামনে দিয়েই চলে যায়।

এ হামলার জন্য বরগুনা পৌরসভার ক্রোক এলাকার নয়ন বন্ড নামে এক যুবককে দায়ী করেন রিফাতের স্ত্রী। এছাড়া রিফাত ফারাজী, রাব্বি ও আকন নামের কয়েকজনের কথাও তিনি বলেছেন।

ছবিঃ আকমাল হোসেন