শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

লাইসেন্স নেই, চবি ছাত্রলীগ সভাপতিকে জরিমানা

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯, ১০:০০ অপরাহ্ণ


চট্টগ্রাম: হেলমেট ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটর সাইকেল চালানোর দায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের (চবি) সভাপতি রেজাউল হক রুবেলকে ৫০০ টাকা জরিমানা করেছে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার নগরের ওয়াসা মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে এক যুবক হেলমেট ছাড়া মোটর সাইকেল চালিয়ে যাওয়ার সময় তাকে থামানো হয়। এ সময় ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির কাগজপত্র দেখানোর অনুরোধ করা হলে তিনি গাড়ির কোনো কাগজপত্র না দেখিয়ে নিজেকে চবি ছাত্রলীগের সভাপতি পরিচয় দেন।

ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, পরিচয় নিশ্চিত হওয়ার জন্য আমি গুগলে সার্চ দিয়ে কমিটি সংক্রান্ত নিউজগুলো দেখি। সেখানে ছবি দেখে নিশ্চিত হই যে তিনি রেজাউল হক রুবেল। পরে গাড়ির কাগজপত্র দেখাতে না পারায় তাকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এদিকে ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর দায়ে বৃহস্পতিবার দুই চালককে কারাদণ্ড দিয়েছেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।

ড্রাইভিং লাইসেন্স না থাকায় বাসচালক মো. সুমনকে (২৪) ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা এবং ট্রাকচালক মো. রুবেলকে (২৬ ) ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

আজকের অভিযানে মোট ৮টি পরিবহনকে ১৮ হাজার ৭০০ টাকা জরিমানার পাশাপাশি ১টি গাড়ির কাগজপত্র জব্দ করা হয়।