মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতার বিকল্প নেই’

প্রকাশিতঃ শনিবার, আগস্ট ৩, ২০১৯, ২:১৯ অপরাহ্ণ

চট্টগ্রাম : দেশব্যাপী ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে, ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতার কোন বিকল্প নেই, পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে- এই স্লোগান নিয়ে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে একদল উদ্যোমী তরুণ-তরুণীর সংগঠন ‘বিডি ক্লিন’।

পরিস্কার পরিচ্ছন্নতা ও জনসচেতনতা বৃদ্ধিতে সপ্তাহে একদিন বিডি ক্লিনের তরুণ-তরুণীরা তাদের কর্মসূচি বিগত ২০১৬ সাল থেকে নিয়মিত কাজ করছে।

এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার চট্টগ্রাম নগরীর রেল স্টেশন পরিস্কার-পরিচ্ছন্ন রাখা ও যাত্রীদের যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলার বিষয়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচাকনা করা হয়।

৩ শতাধিক বিডি ক্লিন সদস্যের সমন্বয়ে উক্ত সচেতনতা কর্মসূচি অনুষ্ঠানে বিডি ক্লিনের জেলা সমন্বয়ক ফরহাদ জহিরের সঞ্চালনায় ও বিডি ক্লিনের বিভাগীয় সমন্বয়ক আদিল কবিরের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর তারেক সোলাইমান সেলিম, ওশানিক মাল্টিমিডিয়ার সিইও শাকিল আবেদীন, চট্টলার অধিকার ফোরাম-এর চেয়ারম্যান কায়সার আলী চৌধুরী, মিনহাজ ফাউন্ডেশন-এর প্রধান নির্বাহী উল্লাস চৌধুরী, বিডি ক্লিন সমন্বয়ক আজিজ আরেফিন, মুহিবুল হাসান, রাহিদ খলিল প্রমুখ।