মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

দেশে ভালো মানুষের বড়ই অভাব : ওসি আতাউর

প্রকাশিতঃ শনিবার, আগস্ট ৩, ২০১৯, ৭:১২ অপরাহ্ণ


চট্টগ্রাম: দেশে মেধাবী মানুষের অভাব নেই, তবে ভালো মানুষের বড়ই অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানার ওসি আতাউর রহমান খোন্দকার।

শনিবার বিকেলে নগরের শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিতে সেইভ দ্যা নেচার অফ বাংলাদেশ বায়েজিদ বোস্তামী থানা শাখার আয়োজনে বৃক্ষরোপন, বৃক্ষ বিতরণ ও জলবায়ু বিষয়ক বিশেষ আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বায়েজিদ বোস্তামী থানার ওসি আতাউর রহমান খোন্দকার বলেন, তোমরা যারা ছাত্র-ছাত্রী আছো, তোমরা আগামী দিনের ভবিষ্যৎ। ছাত্রজীবন মানবজীবনের স্বর্ণসময়, সোনালী সময়। তোমরা এই সময়টাকে কাজে লাগানোর চেষ্টা করবে। আমাদের দেশে ভালো, মেধাবী ছাত্র-ছাত্রীর অভাব নেই। অনেক মেধাবী ছাত্র আছে, অনেক ভালো রেজাল্ট করে। দেশে কিসের অভাব আছে জানো? সবচেয়ে বেশী অভাব ভালো মানুষের।

‘তুমি যদি বড় পুলিশ অফিসার হও, বড় ডাক্তার হও, ম্যাজিস্ট্রেট হও, যত বড় কিছুই হওনা কেন, তুমি ডাক্তার হলে দেখা গেল, তুমি একজন গরীব মানুষকে চিকিৎসা করলে না, তিনি তোমার সামনে মারা গেল, তাহলে মানবতা তোমার দ্বারা উপকৃত হবে না। তোমার দ্বারা যদি মানবতার উপকার না হয়, তাহলে তোমার সেই ভালো রেজাল্টের কোন দাম নেই। দেখা গেল তুমি বড় অফিসার হলে লেখাপড়া করে, কিন্তু তোমার বাবা-মা গ্রামে থাকে, তাদের তুমি খরচ দাও না, দেখাশোনা করো না। তাহলে তুমি যা-ই হও, একজন ভালো মানুষ হতে পারলে না।’

ওসি আতাউর শিক্ষার্থীদের প্রতি বলেন, তোমরা চেষ্টা করো একজন ভালো মানুষ হওয়ার জন্য, ভালো ছাত্র-ছাত্রী নয়। ভালো মানুষ হলে তুমি যেমন তোমার পরিবারের জন্য একটি সম্পদ, তেমনি দেশ ও জাতির জন্যও একটি সম্পদ। দেশ ও জাতি তোমার দ্বারা অনেক উপকৃত হবে। দেশ আরো এগিয়ে যাবে। বাংলাদেশ আরো সৃখী, সমৃদ্ধ ও শান্তিময় হয়ে উঠবে।

তারেক আহমেদ রানার সঞ্চালনায় ও মাহফুজুল ইসলাম রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার। প্রধান আলোচকের বক্তব্য রাখেন জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ সোসাইটির সভাপতি স্বপন কুমার মল্লিক, ২ নং জালালাবাদ ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ এয়াকুব, চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা সোহরাব হোসেন সৌরভ, স্কুল শিক্ষক হেলাল উদ্দিন ও বোরহান উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটিতে গাছ রোপণ করেন।