বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

চট্টগ্রামে রেড ক্রিসেন্টের ‘হাইজিন পার্সেল’ বিতরণ

প্রকাশিতঃ রবিবার, আগস্ট ৪, ২০১৯, ৫:৩৯ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রাম নগরে অতি বৃষ্টি ও বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মাঝে ‘হাইজিন পার্সেল’ বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

রোববার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে হাইজিন পার্সেল তুলে দেন সিটি মেয়র ও রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দীন।

এ সময় মেয়র আ জ ম নাছির বলেন, নগরীতে বর্তমানে ডেঙ্গু জ্বরের প্রকোপ দেখা যাচ্ছে, নগরীর নিম্নাঞ্চলসমূহে সৃষ্ট জলাবদ্ধতা ও আমাদের অসচেতনতার ফলে এডিস মশা জন্ম নিতে পারে খুব দ্রুত। অন্যকে সচেতন করার পাশাপাশি নিজের পারিপার্শ্বিক পরিবেশ পরিষ্কার করার ক্ষেত্রে অনেক বেশী উদ্যোগী হতে হবে।

সম্প্রতি ভারী বর্ষণের ফলে সৃষ্ট জলাবদ্ধতা ও পাহাড়ের পাদদেশে বসবাসকারী চট্টগ্রাম মহানগরীর বায়েজিদের আরেফিন নগর, ফইল্যাতলী বাজার, আকবরশাহ, বহদ্দারহাট, অক্সিজেন, খুলশী পলিটেকনিক এরিয়া, চকবাজার, চাকতাই, উত্তর আগ্রবাদ, ফিরিঙ্গীবাজার, দেবপাহাড়, বাকলিয়ার নিম্ন আয়ের ২০০ পরিবারের মাঝে হাইজিন পার্সেল বিতরণ করা হয়।

হাইজিন পার্সেলের মধ্যে ছিল তোয়ালে, কাপড় কাচার সাবান, গায়ে মাখার সাবান, স্যানেটারী নেপকিন, টুথপেষ্ট, ব্রাশ, রেজার, টয়লেট টিস্যু ইত্যাদি। এছাড়া বয়স্ক পুরুষদের একটি করে লুঙ্গি ও নারীদের একটি করে শাড়ি প্রদান করা হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের উদ্যোগে ও যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বাস্তবায়নে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি ইউনিটের সেক্রেটারী আবদুল জব্বার।

উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, একান্ত সচিব মফিদুল আলম, সিটি রেড ক্রিসেন্ট এর কার্যকরী পর্ষদ সদস্য এইচ.এম. সালাউদ্দিন, মোহাম্মদ আনোয়ার আজম, ইউনিট লেভেল অফিসার আজরু উদ্দিন সাফদার ও যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল।