রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

চবি ছাত্রলীগ নেতা শহিদুলের উপর হামলা: প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিতঃ বুধবার, আগস্ট ৭, ২০১৯, ১২:৩৩ পূর্বাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা, ফ্রেন্ডসসার্কেল চিটাগাং চট্টগ্রাম মহানগর এর সাধারণ সম্পাদক শহিদুল ইসলামকে হত্যার উদ্দেশ্যে হামলাকারীদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ আগস্ট) বিকেল ৫টায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়।

এতে বক্তারা বলেন, আমাদের সহকর্মী শহিদুলকে রুম থেকে বের করে নিয়ে গিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। কিছু জামায়াতপন্থী লোক দলের মধ্যে ঢুকে পড়েছে এবং সবার মধ্যে বিরাজমান সৃষ্টি করে দলকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা করছে।

তারা আরো বলেন, যদি এক সপ্তাহের মধ্যে শহিদুলের উপর হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া না হয়, তাহলে আমরা আবারো প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করবো, সংবাদ সম্মেলন করবো। প্রয়োজনে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা মামুন উর রশিদের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আবদুল আহাদ, সিটি কলেজের ছাত্রলীগ নেতা ও ফ্রেন্ডসসার্কেল চিটাগাং এর সভাপতি হারুন উর রশিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ-সম্পাদক নাহিদ আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা সাব্বির, মিনহাজ, হামিদ, ইমরান, সালমান, তুষার, প্রান্ত এবং চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা আলিফ, তাহসিন, বাবর, মোরশেদ, জয়নাল, শাহরিয়ার প্রমুখ।

একুশে/খবর বিজ্ঞপ্তি

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে একুশে পত্রিকা কর্তৃক একটি বিশেষ সংখ্যা প্রকাশের উদ্যেগকে স্বাগত জানাই। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ হতে উক্ত প্রকাশনার সাথে সংশ্লিষ্ট সকলকে জানাই-

বিজয় দিবসের শুভেচ্ছা

একটি সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র স্বপ্নীল ও ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার এবং সন্ত্রাসমুক্ত পরিবেশ প্রতিষ্টার প্রত্যয় নিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ নিজস্ব উন্নয়ন কর্মসূচি এবং ২৮ টি ন্যস্ত বিভাগের বিভাগীয় কার্যক্রমের সমন্বয় সাধনসহ নিম্নবর্ণিত কার্যদি গ্রহণ ও বাস্তবায়ন করছেঃ

১) শিক্ষা
২) স্বাস্থ্য সেবা
৩) কৃষি
৪) মৎস্য ও প্রাণি সম্পদ
৫) ক্ষুদ্র ও কুটির শিল্প
৬) যোগাযোগ
৭) পানীয় জল ও স্যানিটেশন
৮) সমবায় ও সমাজ সেবা কার্যক্রম
৯) ক্রীড়া ও সংস্কৃতি কর্মকান্ড
১০) স্থানীয় পর্যটন
১১) আইসিটি সেক্টর উন্নয়ন এবং
১২) মানব সম্পদ উন্নয়ন ইত্যাদি।

একটি উন্নত, সমৃদ্ধ, আধুনিক ও সম্প্রীতিত মডেল জেলা হিসেবে বান্দরবানকে গড়ে তোলাই হলো আমাদের দৃঢ় অঙ্গীকার-

ক্য শৈ হ্লা
চেয়ারম্যান
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ
বান্দরবানান