মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

ঈদ যাত্রায় ভোগান্তি, সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত

প্রকাশিতঃ শুক্রবার, আগস্ট ৯, ২০১৯, ৫:০১ অপরাহ্ণ

টাঙ্গাইল : ঢাকা থেকে খুলনাগামী ৭২৬ সুন্দরবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়েছে। টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ট্রেনটি লাইনচ্যুত হয়।

শুক্রবার (৯ আগস্ট) দুপুরে এ দুর্ঘটনা ঘটে। এতে বঙ্গবন্ধু সেতুতে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ঘরে ফেরা মানুষের ঈদযাত্রায় চরম ভোগান্তি দেখা দিয়েছে। দুর্ঘটনার কারণে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সিল্কসিটিসহ ঢাকাগামী কয়েকটি ট্রেন আটকা পড়েছে।

জানা গেছে, ঢাকা থেকে খুলনাগামী ৭২৬ সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি বিপুলসংখ্যক যাত্রি নিয়ে বঙ্গবন্ধু সেতুতে ওঠার প্রায় এক কিলোমিটার আগে ‘ছ’কোচের একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ কিংবা উদ্ধারকাজে কতক্ষণ সময় লাগবে তা এখনো জানাতে পারেনি রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে দুর্ঘটনায় বঙ্গবন্ধু সেতুতে পারাপারের লাইন বন্ধ হয়ে যাওয়ায় উত্তর ও পশ্চিমাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। দুর্ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় রেল স্টেশন মাস্টার মাসুম আলী খান বলেন, সুন্দরবন এক্সপ্রেসের একটি বগির দুটি চাকা বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে সেতুতে উঠার আগে লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি। এর পর থেকে এই পথ দিয়ে ঢাকা থেকে রাজশাহী, রংপুর ও খুলনা অঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ট্রেনটি সচল করতে উদ্ধারকারী ট্রেন ঈশ্বরদী থেকে আসছে।

পশ্চিম রেলের বিভাগীয় ব্যবস্থাপক (পাকশী) মিজানুর রহমান জানান, সুন্দরবন এক্সপ্রেস সকাল ৮টার পর ঢাকার কমলাপুর স্টেশন ছেড়ে গিয়েছিল। এই দুর্ঘটনার পর কমলাপুর স্টেশনের মাইকে ঘোষণা দেওয়া হয়, বঙ্গবন্ধুর সেতুর উপর সুন্দরবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ায় উত্তরবঙ্গের সব ট্রেন ঢাকা থেকে ছেড়ে যেতে বিলম্ব হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বগিটি উদ্ধার করে ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

একুশে/এসসি