জাতির জনক হারানোর দিন স্মরণে চট্টগ্রাম ট্যুরিস্ট পুলিশ


চট্টগ্রাম: গভীর শ্রদ্ধার সঙ্গে চট্টগ্রাম ট্যুরিস্ট পুলিশ পালন করছে জাতির জনককে হারানোর দিনটি।

বৃহস্পতিবার সকাল ৯টায় চট্টগ্রাম সার্কিট হাউসের সামনে থেকে বের করা শোক র‌্যালীতে ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিমের নেতৃত্বে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা অংশ নিয়েছেন।

উক্ত র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। পরবর্তীতে ট্যুরিস্ট পুলিশ, চট্টগ্রাম বিভাগের পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরবর্তীতে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি কার্যালয়ের সভাকক্ষে শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ক্রমান্বয়ে পবিত্র কোরআন তেলওয়াত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের উপর শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বঙ্গবন্ধুর উপর নির্মিত হৃদয় বিদারক ডকুমেন্টারি প্রদর্শন এবং বঙ্গবন্ধুর উপর তথ্যবহুল আলোচনা করেন ট্যুরিস্ট পুলিশের চট্টগ্রাম জোনের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম, বেড়ে উঠা এবং সংগ্রামী জীবনের বিভিন্ন পর্যায়ের তথ্যবহুল মূল প্রবন্ধ উপস্থাপন করেন ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম রিজিয়নের পুলিশ সুপার মো. আপেল মাহমুদ।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম। তিনি ১৫ আগস্টের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের বিদেহী আত্মার প্রতি মাগফেরাত কামনা করেন।

ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম রিজিয়নের পুলিশ সুপার মো. আপেল মাহমুদের মোনাজাত পরিচালনার মাধ্যমে শোকের আবহে দোয়া মাহফিল ও আলোচনা সভার সমাপ্তি হয়।