মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বাস দুর্ঘটনায়, আহত ১০

প্রকাশিতঃ বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯, ৫:৫৭ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বহন করা একটি বাস দুর্ঘটনায় পড়ে শিক্ষক-চালকসহ অন্তত ১০ জন আরোহী আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম অক্সিজেন-হাটহাজারী সড়কের বড় দিঘিরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গুরুতর আহতরা হলেন- মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শওকতুল মেহের, মাইক্রোবায়োলজির অধ্যাপক ড. ওয়াহিদা সুমি, পালি বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ্ত বড়ুয়া, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক চন্দন কুমার পোদ্দার, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক মৌরি ঢালি, বাসচালক আফছার উদ্দিন ও হেলপার সুকুমার।

আহত অন্যরা হলেন- ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী চৌধুরী, পালি বিভাগের শাসনানন্দ বড়ুয়া রুপন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, এক মোটরসাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে সড়ক বিভাজকের ওপর উঠে যায় শিক্ষকদের বহনকারী বাসটি। এতে বাসটির ডান পাশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, দুর্ঘটনায় পাঁচজন শিক্ষক, বাসচালক ও হেলপার গুরুতর আহত হয়েছেন। দুর্ঘটনার পর আহত ব্যক্তিদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়া হয়।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া বলেন, গুরুতর আহত চারজনকে চমেক হাসপাতাল থেকে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে দুইজন শিক্ষক রয়েছেন। বাকিদের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।