শনিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩০ ভাদ্র ১৪২৬

আনোয়ারায় সিইউএফএল সড়ক সংস্কার আশ্বাসেই সীমাবদ্ধ

প্রকাশিতঃ মঙ্গলবার, সেপ্টেম্বর ১০, ২০১৯, ৭:০৭ অপরাহ্ণ

আনোয়ারা (চট্টগ্রাম)প্রতিনিধি:আনোয়ারার ব্যস্ততম চাতরী চৌমুহনী বাজার থেকে কাফকো সেন্টার ও ১৫নং ঘাট পর্যন্ত সিইউএফএল সড়কটির পাঁচ কিলোমিটার অংশের বেহাল অবস্থা। এ সড়কটি সিইউএফএল কর্তৃপক্ষের অধীনে পরিচালিত। বর্তমানে এ সড়কটিতে বড় বড় গর্ত হয়ে পানি জমে ছোট ছোট ডোবায় পরিণত হয়েছে। চলতি বর্ষা মৌসুমের আগে থেকেই কর্তৃপক্ষ সড়কটি সংস্কারের বিভিন্ন আশ্বাস দিলেও আশ্বাসেই তা সীমাবদ্ধ।

সিইউএফএল সড়কটিতে কোরিয়ান ইপিজেডের ২৫ হাজার শ্রমিক প্রতিদিন যাতায়াত করে। তাদের মধ্যে ৭৫% নারী শ্রমিক। পারকি সমুদ্র সৈকতের হাজার হাজার দর্শনার্থী সিইউএফএল কাফকো সার কারখানাসহ পশ্চিমাঞ্চলের লক্ষাধিক মানুষের যাতায়াতের মাধ্যমও এ সড়ক। এ সড়ক দিয়ে যাতায়াত করতে গিয়ে বিভিন্ন পেশার মানুষের ভোগান্তি ছাড়াও রোগী ও প্রসূতির কষ্ট অবর্ণনীয়।

স্থানীয় চাতরী বাজারের ব্যবসায়ী চৌধুরী আকতার একুশে পত্রিকাকে জানান,সড়কটি বেহাল অবস্থার কারণে বিদ্যালয়ে শিক্ষক শিক্ষার্থী কিংবা পথচারী এ সড়ক দিয়ে হেঁটে যেতে পারে না। গাড়ি এলেই কাদা পানি ছিটিয়ে জামাকাপড় নষ্ট করে দেয়।

এ অবস্থায় প্রতিদিন কোনো না কোনো সড়কে দুর্ঘটনা ছাড়াও যানবাহন বিকল হয়ে যানজট সৃষ্টি হয়। ফলে যাত্রীদের ভোগান্তির পাশাপাশি বাড়তি ভাড়া গুণতে হচ্ছে। সড়কটি সঠিক সময়ে মেরামত না হওয়ায় চলতি বছরের বর্ষার শুরু থেকেই পথ চলাচলে সব শ্রেণির মানুষের অবর্ণনীয় দুর্ভোগ সৃষ্টি হওয়ায় সর্বত্র ক্ষোভ বিরাজ করছে।

এলাকার মানুষের একটাই দাবি, অতি দ্রুত সড়কটির মেরামত করা হোক এবং এ অবস্থার জন্য দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হোক।

এই প্রসঙ্গে সিইউএফএল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে কোনো বক্তব্য পাওয়া যায়নি।