শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হাইব্রিডের প্রভাব আজ রাজনীতিতে দৃশ্যমান : মেয়র নাছির

প্রকাশিতঃ ২৮ সেপ্টেম্বর ২০১৯ | ২:৪০ অপরাহ্ন

চট্টগ্রাম : হাইব্রিডের প্রভাব আজ রাজনীতিতে দৃশ্যমান বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, তাদের ব্যাপকতা যে কতটুকু তা আজ পরিলক্ষিত হচ্ছে। আমরা যারা দলের রাজনীতি করছি তাদেরকে নিজ নিজ অবস্থান থেকে এসব হাইব্রিডদের মোকাবেলা করতে হবে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, বঙ্গবন্ধু কন্যা ও জননেত্রী শেখ হাসিনা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর বলেছিলেন, মাদক সন্ত্রাস দুর্নীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স। সেই শপথের ফলাফলও আজ দৃশ্যমান। তিনি অন্তরে যেটা ধারণ করেন সেটাই মুখ দিয়ে প্রকাশ করেন। আর মুখ দিয়ে যেটা প্রকাশ করেন সেটা জীবন দিয়ে বাস্তবায়ন করেন। যেসব ষড়যন্ত্র চক্রান্ত বাংলাদেশকে ঘিরে ছিলো সেসব প্রতিকূলতা ডিঙিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায়।

শেখ হাসিনার প্রশংসনীয় কর্মকাণ্ডের কথা তুলে ধরে আ জ ম নাছির উদ্দিন বলেন, অতীতে যারা ক্ষমতায় ছিলেন তাদের সময় আর এই সাড়ে দশবছরের সময়কাল আপনারা বিবেচনা করুণ। এই সাড়ে দশ বছরে উন্নয়নের রোল মডেল হিসেবে দেশকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করেছেন জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকে হত্যা করে দীর্ঘ একুশ বছর দেশকে শাসনের নামে শোষণ করেছিলেন, কই তারাতো দেশের কোনো ভাগ্য পরিবর্তন করতে পারেনি। তারাতো দেশের অর্থনৈতিক অবস্থার কোনো অগ্রগতি করতে পারেননি। আজকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটা করে দেখিয়েছেন। আজ সারা বিশ্ব অবাক বিস্ময়ে মাননীয় প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছেন। আজকে বিশ্ব নেত্রী হিসেবে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

চলমান দুর্নীতিবিরোধী অভিযানকে সমর্থন জানিয়ে মেয়র নাছির বলেন, আপনারা যারা ইউনিট, ওয়ার্ড থানা ও মহানগরের নেতৃবৃন্দ আছেন তারা সবাই নিজ নিজ অবস্থান থেকে নিজের এলাকায় যারা অনৈতিক অসামাজিক কার্যকলাপে জড়িত তাদের ধরে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিন। দেখবেন সমূলে বিনাশ হবে এসব দুর্নীতিবাজরা।

মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, দলের কোষাধ্যক্ষ ও সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামসহ দলের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

একুশে/এইচআর/এসসি