আওয়ামী লীগ ‘সন্ত্রাসী সংগঠনে’ পরিণত হয়েছে : বিএনপি নেতা সুফিয়ান


চট্টগ্রাম: আওয়ামী লীগ রাজনৈতিক চরিত্র হারিয়ে একটি ‘সন্ত্রাসী সংগঠনে’ পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির নবগঠিত কমিটির আহ্বায়ক আবু সুফিয়ান।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে দক্ষিণ জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির পক্ষ থেকে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

বিএনপি নেতা আবু সুফিয়ান বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগ মধ্যযুগীয় বর্বরতা চালাচ্ছে। শিক্ষার্থীরা এখন শান্তিতে নেই। যারা ভিন্নমতের আর্দশ লালন করে, প্রশাসনের ছত্রছায়ায় তাদের উপর জুলুম-নির্যাতন চালাচ্ছে সরকার দলীয় নেতাকর্মীরা। সাম্প্রতিক সময়ের ঘটনাগুলো প্রমাণ করে আওয়ামী লীগ রাজনৈতিক চরিত্র হারিয়ে একটি সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ তাদের ছাত্রলীগ, যুবলীগ ও দলীয় কর্মীদের নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। কোনো প্রকার আদর্শের ভিত্তিতে সংগঠন পরিচালনা না করে শুধু পেশীশক্তি নির্ভর দল পরিচালনায় কী ভয়াবহ পরিণতি আনে তা আজ স্পষ্ট হয়ে উঠেছে।

আবু সুফিয়ান বলেন, মানুষের জানমালের নিরাপত্তা ও স্বাভাবিক জীবনের নিশ্চয়তা এ দেশে এখন সুদূর অতীতের গল্প। ছাত্রলীগ কর্তৃক আবরার হত্যাকাণ্ড একটি উদাহরণ মাত্র। সারাদেশে বিরোধীদল ও মতের মানুষের ওপর আওয়ামী লীগের সন্ত্রাসী সংগঠন যুবলীগ-ছাত্রলীগের অন্যায় ও অত্যাচার যেকোনও সময়ের তুলনায় সীমা ছাড়িয়ে গেছে।

সম্প্রতি ভারতের সাথে যে চুক্তি সরকার করেছে তাতে বাংলাদেশের ন্যূনতম স্বার্থ রক্ষা করা হয়নি বলেও দাবি করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির নবগঠিত কমিটির আহ্বায়ক আবু সুফিয়ান।

তিনি জানান, আগামীকাল শুক্রবার আহ্বায়ক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে ঢাকার শেরে বাংলা নগরে শহীদ জিয়ার কবর জিয়ারতের মাধ্যমে দক্ষিণ জেলা বিএনপির আনুষ্ঠানিক র্কাযক্রম শুরু হবে। আগামী ৩ মাসের মধ্যে ইউনিয়ন, পৌরসভা ও উপজেলার সম্মেলনের মাধ্যমে কমিটি দেয়া হবে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস, সদস্য সচিব মোস্তাক আহমেদ খান।

উপস্থিত ছিলেন, বিএনপি নেতা অধ্যাপক শেখ মো. মহিউদ্দিন, ইদ্রিস মিয়া, ইফতেখার হোসেন চৌধুরী, মোশারফ হোসেন, এম রহিম, মো. ফোরকান, বদরুল খায়ের চৌধুরী, এহসান এ খান, এম. মঞ্জুর উদ্দিন চৌধুরী, কামরুল ইসলাম হোসাইনী, এসএম মামুন মিয়, মজিবুর রহমান, মোজাফফর আহাম্মেদ টিপু, লিয়াকত আলী, নূরুল ইসলাম, বোয়ালখালীর মেয়র আবুল কালাম আবু প্রমুখ।