মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

দেশে ফিরেই দুর্যোগ মোকাবেলায় মেয়র নাছির

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ৯, ২০১৯, ১০:৪১ অপরাহ্ণ


চট্টগ্রাম: চীন থেকে দুপুরে ঢাকায় পৌঁছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। সেখান থেকে সড়কপথে আসেন চট্টগ্রামে। এরপর বাসায় না গিয়ে সোজা ঘূর্ণিঝড় উপলক্ষে খোলা চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নিয়ন্ত্রণ কক্ষে অবস্থান নিয়েছেন মেয়র নাছির।

শনিবার রাত ৮টা ২০ মিনিটের দিকে চসিকের নিয়ন্ত্রণ কক্ষে মেয়র পৌঁছান বলে তাঁর ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ জানান।

তিনি একুশে পত্রিকাকে জানান, শনিবার দুপুর ২টা ১০ মিনিটে চীন থেকে ঢাকায় আসেন মেয়র। চট্টগ্রামে আসার জন্য মেয়রের নির্ধারিত ফ্লাইট ছিল বিকেল ৪টা ২০ মিনিটে, ইউএস বাংলায়।

কিন্তু বিকেল থেকে চট্টগ্রামে বিমান উঠা-নামা বন্ধ ঘোষণা করায় মেয়র আ জ ম নাছির সড়কপথে চট্টগ্রামে রওনা দেন বলে জানান তাঁর ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ।

রাত ৮টা ২০ মিনিটে চসিকের নিয়ন্ত্রণ কক্ষে পৌঁছে প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিব, প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও রেড সিক্রেন্ট সহ সংশ্লিষ্টদের নিয়ে মিটিং করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রাত সাড়ে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিয়ন্ত্রণ কক্ষে বসে ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় জরুরি উদ্ধার, ত্রাণ ও চিকিৎসা সহায়তার কার্যক্রম নিয়ে তৎপর আছেন মেয়র আ জ ম নাছির।

প্রসঙ্গত ঘণ্টায় ১১৫ কিলোমিটার থেকে ১২৫ কিলোমিটার বাতাসের গতি নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের ঊপকূলে আঘাত হেনেছে অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল। বাংলাদেশ সময় শনিবার রাত ৯টায় ঝড়ের অগ্রবর্তী অংশ পশ্চিমবঙ্গের সাগর দ্বীপ ঊপকূলে চলে এসেছে বলে ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে।

ঝড়ের প্রভাবে সৃষ্ট ভারী বৃষ্টিপাত ও দমকা হাওয়ায় কলকাতা ওড়িষ্যার দুজনের মৃত্যুর খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।