শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬

বাঁশখালী যুব মহিলা লীগের সভাপতি হলেন এমপি-কন্যা

অনুষ্ঠানে সভাপতি কন্যা, প্রধান অতিথি বাবা

প্রকাশিতঃ সোমবার, নভেম্বর ১৮, ২০১৯, ১২:৪০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম : বাঁশখালী উপজেলা যুব মহিলা লীগের সভাপতি হলেন স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান এর মেয়ে রওকাতুন নুর চৌধুরী।
রোববার বিকেলে বাঁশখালী সদরের একটি কমিউনিটি সেন্টারে রওকাতুন নুর চৌধুরীর সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন এমপি মোস্তাফিজুর রহমান নিজেই।

থানা সদরের গ্রীণ পার্ক কমিউনিটি সেন্টারে বর্ণাঢ্য এই আয়োজনে ঢাকা থেকে অতিথি করে আনা হয়েছে কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ছাড়াও যুব মহিলা লীগের চারজন কেন্দ্রীয় নেত্রীকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল।

বক্তব্য রাখেন যুব মহিলা লীগ কেন্দ্রীয় সহ সভাপতি ডেইজি সরোয়ার, কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক খাদিজা আক্তার শিল্পী, কার্যকরী সদস্য কামরুন নাহার লিপি, ইয়াছমিন আরা বেলী, দক্ষিণ জেলা মহিলা লীগের সিনিয়র সহ সভাপতি সাহিদা আকতার জাহান প্রমুখ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ।

ত্রিবার্ষিক সম্মেলনের কথা বলে জাঁকজমক অনুষ্ঠানমালার আয়োজন করা হলেও সভাপতি হিসেবে এমপি-কন্যার নাম ছাড়া বাকিদের নাম ঘোষণা করা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় নেতারা বলেন, কমিটি গঠনের মাধ্যমে রাজনীতিকে সুসংগঠিত করার চেয়ে রাজনীতিতে এমপি-কন্যার রাজকীয় অভিষেকই ছিল সম্মেলনের মূল উদ্দেশ্য। যে কারণে কমিটির বাকি সদস্যদের নাম ঘোষণা করা হয়নি। এমনকি ঘোষণা করা হয়নি সাধারণ সম্পাদকের নামও।

কেন্দ্রীয় যুব মহিলা লীগের নেত্রীবৃন্দ ও বাবার সাথে নবনির্বাচিত সভাপতি রওকাতুন নুর

তাদের মতে, রাজনীতিকের মেয়ে রাজনীতিতে আসবে স্বাভাবিক। এটি পরিবারকেন্দ্রিক রাজনীতিরই অংশ। কিন্তু প্রশ্ন হচ্ছে, যুব মহিলা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদককে প্রধান অতিথি করে এমপি সাহেব সম্মেলনটা করতে পারতেন। মেয়েকে সভাপতি করার অনুষ্ঠানে নিজে প্রধান অতিথি হওয়ার বিষয়টি সুন্দর নয়। অথচ সাম্প্রতিক সময়ে ৬ জেলার প্রতিনিধি সম্মেলন, বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণসভার মতো গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে এমপি সাহেব উপস্থিত থাকতে পারেন না।

সম্মেলনের আয়োজন এবং নতুন কমিটি সম্পর্কে কথা বলার জন্য রোববার রাতে নানাভাবে চেষ্টা করেও এমপি-কন্যা যুব মহিলা লীগ রওকাতুন নুর চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।