মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

এনআইডি জালিয়াতি: ইসির কর্মী চারদিনের রিমান্ডে

প্রকাশিতঃ ১৯ নভেম্বর ২০১৯ | ৪:৪৮ অপরাহ্ন


চট্টগ্রাম: জালিয়াতি করে রোহিঙ্গাদের ভোটার করার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার নির্বাচন কমিশনের (ইসি) অধীন চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক নাজিম উদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান এ আদেশ দিয়েছেন বলে জানান চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান।

তিনি বলেন, নাজিম উদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করেছিলেন তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া। শুনানি শেষে আদালত চারদিন মঞ্জুর করেছেন।

এর আগে গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয় থেকে নাজিমকে গ্রেপ্তার করা হয়। কাউন্টার টেরোরিজম ইউনিট জানায়, গ্রেপ্তার হওয়া তিনজন জবানবন্দিতে নাজিমের নাম উল্লেখ করেছে। জালিয়াতির মাধ্যমে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র সরবরাহ করার ক্ষেত্রে নাজিমও জড়িত বলে তাদের কাছে তথ্য আছে।

এ নিয়ে পরিচয়ত্রপত্র জালিয়াতির ঘটনায় নির্বাচন কমিশনের চার কর্মচারীসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে গত অগাস্ট মাসে এক রোহিঙ্গা নারী ভুয়া এনআইডি নিয়ে চট্টগ্রামে পাসপোর্ট সংগ্রহ করতে গিয়ে ধরা পড়েন। এরপর জালিয়াত চক্রের খোঁজে নামে নির্বাচন কমিশন। এনআইডি জালিয়াতিতে সম্পৃক্ততার অভিযোগে চট্টগ্রামের ডবলমুরিং থানার নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা বাদি হয়ে কোতোয়ারী থানায় মামলা করেন। মামলাটি নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তদন্ত করছে।