শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

সিএমপি’র ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী কাল

প্রকাশিতঃ মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯, ৭:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রাম : ‌’প্রত্যয় একটাই-মানবিক পুলিশ হতে চাই’ এ স্লোগানকে সামনে রেখে আগামীকাল বুধবার (১১ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে সিএমপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী।

এ উপলক্ষে নগরের দামপাড়া পুলিশ লাইনস মাঠে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হবে দিবসটি।

সিএমপি সূত্রে জানা যায়, চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকার নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার নিমিত্তে ১৯৭৮ সালে অর্ডিন্যান্স-এর আওতায় ৩ হাজার ২৩৮ জন পুলিশ সদস্য ও ৬টি থানা নিয়ে যাত্রা শুরু হয় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ । বিভিন্ন সীমাবদ্ধতা সত্ত্বেও জনগণের জানমালের নিরাপত্তা ও সার্বিক আইনশৃঙ্খলা বজায় রক্ষার্থে সিএমপি কর্তৃক গৃহীত বহুমুখী আধুনিক ও সময় উপযোগী কার্যক্রম ইতিমধ্যে জনগণের প্রশংসা কুড়িয়েছে এ সেবা সংস্থাটি।

এছাড়া আধুনিক ডিজিটাল ও জনবান্ধব ট্রাফিক ব্যবস্থাপনা, হ্যালো পুলিশ কমিশনার, হ্যালো ওসি কার্যক্রম, সিআইএমএস, সিডিএমএস, ৯৯৯ জাতীয় জরুরি সেবা, ওপেন হাউজ ডে, ভিকটিম সাপোর্ট, কিশোর সংশোধন, কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, উঠান বৈঠক, স্টুডেন্ট কমিউনিটি পুলিশ, মানবিক পুলিশ ইউনিট ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে সিএমপি ইতোমধ্যে জনগণ এবং পুলিশের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করতে সক্ষম হয়েছে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের পুলিশের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, এছাড়া বিশেষ অতিথী হিসেবে থাকবেন সিএমপি কমিশনার মো. মাহবুবুর রহমান।

একুশে/ জেএইচ