সোমবার, ৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

মহেশখালীতে যমুনা টিভির সাংবাদিকদের হামলার চেষ্টা নৌকা প্রার্থীর (ভিডিও)

প্রকাশিতঃ বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯, ৩:৫০ অপরাহ্ণ


কক্সবাজার: কক্সবাজারের মহেশখালীর শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়েছিলেন যমুনা টেলিভিশনের চট্টগ্রাম অফিসের প্রতিবেদক শিহাব জিসান ও ক্যামেরাপার্সন রোকন জাবেদ। তাদের দেখে গালাগালি করে মারার জন্য তেড়ে যান নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল খালেক চৌধুরী। বুধবার সকাল ১১টার দিকে শাপলাপুরে এ ঘটনা ঘটে।

ঘটনার বর্ণনা দিয়ে যমুনা টেলিভিশনের সাংবাদিক শিহাব জিসান একুশে পত্রিকাকে বলেন, বুধবার সকাল ১১টার দিকে কোনো কারণ ছাড়াই গালাগালি দিয়ে আমাদের দিকে তেড়ে আসেন চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট আব্দুল খালেক চৌধুরী। তার দাবি, আমরা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সালাউদ্দিন কমলের পক্ষ হয়ে সংবাদ প্রচার করছি। যদিও বিষয়টি ভুল। সকাল থেকে আমরা যতগুলো লাইভ দিয়েছি, সাধারণ মানুষের পক্ষ হয়ে কথা বলেছি। কোনো প্রার্থীর নাম আমরা বলিনি।

তিনি বলেন, এরপরও নৌকার প্রার্থী আব্দুল খালেক চৌধুরী আমাদের হুমকি দিয়েছেন। তিনি বলছেন, এখানে লাইভ দেয়া যাবে না। আমাদের দেখে নেবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুইচিং মং মারমার সামনেই প্রকাশ্যে হুমকি দিয়েছেন তিনি। যার ফলে আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি।

জানতে চাইলে মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুইচিং মং মারমা একুশে পত্রিকাকে বলেন, এ বিষয়ে সাংবাদিকরা আমাকে লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

এর আগে বুধবার রাতে শাপলাপুরে ইউপির নির্বাচন পর্যবেক্ষণে যাওয়া দুই সাংবাদিকদের উপর আওয়ামী লীগের প্রার্থীর লোকজন হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।

এসব বিষয়ে বক্তব্য জানতে মহেশখালীর শাপলাপুরে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল খালেক চৌধুরীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি একুশে পত্রিকার প্রতিবেদক পরিচয় পেয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।