বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

মেয়র নাছিরের ভূমিকায় খুশি প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জানুয়ারি ১৬, ২০২০, ৪:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রাম ৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ নির্বাচনে দলীয় প্রার্থীকে জেতাতে চট্টগ্রাম সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অক্লান্ত ভূমিকায় খুশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুর ২টার দিকে চট্টগ্রাম ৮ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য মোছলেম উদ্দিন ফুল নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন।

চট্টগ্রাম সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সহ সভাপতি শাহজাদা মহিউদ্দিন ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জিও প্রধানমন্ত্রীর সাথে এসময় সাক্ষাৎ করেন।

গণভবন সংশ্লিষ্ট সূত্র জানায়, অত্যন্ত আন্তরিকভাবে প্রধানমন্ত্রী নতুন এমপি মোছলেম উদ্দিন আহমেদ ও মেয়র আ জ ম নাছির উদ্দীনকে গ্রহণ করেন। তিনি তাদের সাথে উপ নির্বাচন, নির্বাচনের ফলাফল, নগরে অপেক্ষাকৃত ভোটবৃদ্ধি, চট্টগ্রামের ভবিষ্যৎ উন্নয়নসহ বিভিন্ন ইস্যুতে খোলামেলা কথা বলেন।

এসময় দলীয় প্রার্থীকে জেতাতে মেয়রসহ চট্টগ্রামের অন্যান্য নেতাদের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এভাবে ঐক্যবদ্ধ থাকলে কোনো অপশক্তিরই আওয়ামী লীগকে হারানোর ক্ষমতা নেই, সেটি উপস্থিত নেতাকর্মীদের পুনর্বার স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী।

মেয়র নাছিরের ভূমিকায় প্রধানমন্ত্রীর সন্তুষ্টির ব্যাপারে জানতে চাইলে মোছলেম উদ্দীন আহমেদ একুশে পত্রিকাকে বলেন, নৌকার জয়ের পেছনে মেয়র নাছিরের ভূমিকা ছিল উল্লেখ করার মতো। নির্বাচন কমিশনের বাধ্যবাধকতায় তিনি প্রকাশ্যে আসতে না পারলেও নেপথ্যে থেকে দলীয় প্রার্থীকে জেতাতে কাজ করেছেন। সিটি করপোরেশনের মোহরা, চান্দগাঁও, পূর্ব ষোলশহর, পশ্চিম ষোলশহর ও পাঁচলাইশ ওয়ার্ডের কাউন্সিলরসহ ওইসব এলাকার দলীয় নেতাকর্মী, ভোটার, নগরের নেতাকর্মীদের সাথে তিনি নিয়মিত যোগাযোগ করেছেন, তারা ঠিকমতো দায়িত্ব পালন করছেন কিনা- তাও মনিটর করেছেন প্রতিনিয়ত।

মেয়রের ভূমিকা নিয়ে প্রধানমন্ত্রী সরাসরি কিছু বলেছেন কিনা-এই প্রশ্নে মোছলেম উদ্দীন বলেন, সরাসরি তেমন কিছু না বললেও মাননীয় প্রধানমন্ত্রী আমার নির্বাচনে মেয়র নাছিরের ভূমিকা সম্পর্কে শুরু থেকে শেষপর্যন্ত অবগত ছিলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎপর্ব, দীর্ঘ খোলামেলা আলোচনায় আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দলের মনোনয়নের ব্যাপারে কিছু বোঝার সুযোগ ছিল কিনা প্রসঙ্গে মোছলেম উদ্দীন বলেন, না, তেমন কোনো ইঙ্গিত আলোচনা থেকে বোঝা যায়নি। তবে সামগ্রিক আলোচনা ও আন্তরিকতাপূর্ণ পরিবেশ থেকে মেয়র নাছিরের প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর স্নেহাষ্পদ দৃষ্টিভঙ্গি লক্ষ করা গেছে।

এ বিষয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীনের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি একুশে পত্রিকাকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের অত্যন্ত আন্তরিক পরিবেশে কথা হয়েছে। তিনি আমাদের পেয়ে উৎফুল্ল। নিজেই ডেকে নিয়ে ছবি তুলেছেন। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, এই নির্বাচনের মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে আওয়ামী লীগ নেতাকর্মী ঐক্যবদ্ধ থাকলে কারো শক্তি নেই আওয়ামী লীগকে হারানোর। ইভিএম পদ্ধতিতে শতভাগ স্বচ্ছতার মাধ্যমে অনুষ্ঠিত নির্বাচনের ফলাফলে আওয়ামী লীগের গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাওয়ায় সন্তোষ জানান প্রধানমন্ত্রী।-বলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।