চট্টগ্রাম নাগরিক উদ্যোগের কর্ম পরিষদ গঠিত


চট্টগ্রাম: চট্টগ্রামের আর্থ-সামাজিক উন্নয়ন ও নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ এবং জনবান্ধব পরিবেশ সংরক্ষণে বিশিষ্ট নাগরিকদের অরাজনৈতিক সংগঠন চট্টগ্রাম নাগরিক উদ্যোগের কর্ম পরিষদ গঠিত হয়েছে।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার বিকেলে নগরীর জামালখানস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সংগঠনের উপদেষ্টা প্রকৌশলী মোহাম্মদ হারুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

প্রস্তুতি সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, শুভেচ্ছা বক্তব্য রাখেন লেখক ও প্রাবন্ধিক শেখ মুজিব আহমেদ।

এতে আরো বক্তব্য রাখেন বিএমএ চট্টগ্রাম কেন্দ্রের সাবেক সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. মুজিবুল হক, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আবু তাহের, পরিবেশবিদ ও মুক্তিযোদ্ধা অধ্যাপক মোহাম্মদ ইদ্রিস আলী, চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সম্মানি সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের ইয়ং ইঞ্জিনিয়ার্স ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী রাজীব বড়ুয়া, সাবেক ছাত্রনেতা সুমন দেবনাথ, ওয়াহিদুল আলম শিমুল, জাবেদুল আলম সুমন, এম এ মান্নান শিমুল, সুমন সাহেদ সিদ্দিকী, আইনজীবী সৈয়দ খোরশেদ আলম হেলাল, সাংস্কৃতিক সংগঠক নজরুল ইসলাম মোস্তাফিজ, শওকত আলী সেলিম, কবি সজল দাশ প্রমুখ।

প্রস্তুতি সভায় সকলের সর্বসম্মতিক্রমে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীকে আহ্বায়ক ও লেখক ও সমাজসেবী শেখ মুজিব আহমেদকে সদস্য সচিব ও সাংস্কৃতিক সংগঠক মোহাম্মদ খোরশেদ আলমকে সমন্বয়ক করে ৫১ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম নাগরিক উদ্যোগ কর্ম পরিষদ গঠন করা হয়।

সভায় গৃহীত এক সিদ্ধান্তে মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও জীবন দর্শন নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে বছরব্যাপি অভিযান ও কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন উপ কমিটি গঠিত হয়।

একুশে/প্রেস বিজ্ঞপ্তি