সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

বঙ্গবন্ধুর মায়ের নামেই শিশুটির নাম রাখলেন পুলিশ কর্তারা

প্রকাশিতঃ সোমবার, জানুয়ারি ২০, ২০২০, ১০:১৯ অপরাহ্ণ

 

চট্টগ্রাম : নগরের ময়লার স্তূপ থেকে উদ্ধার করা পরিচয়হীন সেই শিশুটির নাম ‘সায়রা খাতুন’ রাখলেন পুলিশ।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে শিশুটিকে দেখতে গিয়ে তার ‘সায়রা’ নামকরণ করেন নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক এবং বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার।

জানা গেছে, মুজিববর্ষকে সামনে রেখে পরিচয়হীন এ শিশুর নামকরণ করা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মায়ের নামে। পরিচর্যার জন্য সমাজসেবা অধিদপ্তরের ‘ছোটমণি নিবাসে’ শিশুটিকে রাখা হয়েছে।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রিটন সরকার বলেন, আজ আমরা শিশুটিকে দেখতে গিয়েছিলাম। শিশুটি বর্তমানে ভালো আছে। আমরা তাকে সার্বক্ষণিক যত্নে রাখতে অনুরোধ করেছি। শিশুটির মা-বাবার সন্ধান করার কাজেও আমরা তৎপর।

প্রসঙ্গত, গত রোববার (১৯ জানুয়ারি) সকালে বায়েজিদ বোস্তামি থানার পশ্চিম শহীদ নগর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। ময়লার স্তূপের মধ্যে কাগজ কুড়ানোর সময় শিশুটির কান্না শুনে স্থানীয় এক যুবককে বিষয়টি জানালে ওই যুবক ওসিকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে।উদ্ধারের পর শিশুটিকে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর শিশুটিকে পরিচর্যার জন্য সমাজসেবা অধিদপ্তরের ‘ছোটমণি নিবাসে’ রাখা হয়।

শিশুটি বর্তমানে সুস্থ আছে এবং তার পরিচয় বের করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান পুলিশ।

একুশে/জেএইচ