রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

ভেদাভেদের উর্দ্ধে উঠে চট্টগ্রাম নগরকে গড়ে তোলার আহ্বান মেয়র নাছিরের

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০, ৫:৪০ অপরাহ্ণ


চট্টগ্রাম: ভেদাভেদের উর্দ্ধে উঠে চট্টগ্রাম নগরকে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার সকালে স্থানীয় সরকার আইন ২০০৯ মোতাবেক বৈধ ও আইনানুগ কার্যক্রম সম্পর্কে নাগরিক জনসচেতনতা বৃদ্ধির লক্ষে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এই শহর আমার, আপনার। এ শহরকে নিজের সন্তানের মতো লালন পালন করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। আমাদের মধ্যে মতাদর্শের পার্থক্য আছে। আছে বিভাজনও। তারপরও এই নগরে আমরা সকলেই বসবাস করি। তাই শহরের সৌন্দর্য রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব রয়েছে। এই দায়িত্ববোধের কারণে সকল প্রকার ভেদাভেদের উর্দ্ধে উঠে আমাদের এই নগরকে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নগরবাসীর একমাত্র সেবাদানকারি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধির জন্য নিয়মিত পৌরকর প্রদান, যথাযথস্থানে ময়লা আর্বজনা ফেলা, ব্যবসা পরিচালনার পূর্বে ট্রেড লাইসেন্স গ্রহণসহ স্থানীয় সরকার আইন ২০০৯ এর বিধি-বিধান মেনে চলার ক্ষেত্রে নগরবাসির সহযোগিতা কামনা করেন সিটি মেয়র।

এর আগে আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড, মাইক, টি-শাট ও ক্যাপ ইত্যাদি সজ্জিত র‌্যালি চসিক পুরাতন ভবন থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে পুনরায় চসিক পুরাতন ভবনে এসে শেষ হয়। সিটি গর্ভনেন্স প্রজেক্ট (সিজিপি) সার্বিক সহযোগিতায় এ বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

এতে চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সচিব মো. আবু সাহেদ চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আক্তার, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, সিজিপি’র মো. আমিনুর হোসেন চুন্নু, মো. জাহাঙ্গীর হোসেন, মানিক লাল দেবনাথ, রবি মং মারমা, মো. আকিব রেজা আবির, ও মো. ওবায়দুর রহমানসহ কর্মকর্তা ও কর্মচারীসহ নগরী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।