রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

ভারতে কারাতে প্রতিযোগিতায় চট্টগ্রামের আনানের স্বর্ণজয়

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০, ৬:৩২ অপরাহ্ণ


চট্টগ্রাম: ভারতের কলকাতায় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা ‘সুভাসচন্দ্র বোস কাপ ২০২০’-এ অংশগ্রহণ করে স্বর্ণজয় করেছে চট্টগ্রোমের রাঙ্গুনিয়ার সন্তান মো. ইশরার উদ্দীন আনান। একই প্রতিযোগিতায় আরেকটি ইভেন্টে দ্বিতীয় স্থান অধিকার করে রৌপ্যপদক অর্জন করেছে সে।

আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) কলকাতার হাওড়ার দাস নগর আলামোহন দাস ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, ভুটান ও নেপাল এ পাঁচটি দেশের প্রতিযোগী নিয়ে আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনানকে পুরস্কার তুলে দেন পশ্চিমবঙ্গের স্কুলেস স্পোর্টসের সাধারণ সম্পাদক দীলিপ যাদব। এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড জাজ কাউসার আহমেদ, সুভাসচন্দ্র বোস কাপ ২০২০-এর আয়োজক এশিয়া জাজ শ্রিহান তারুক নাথ সরদার।

জানা যায়, ওয়ার্ল্ড জাজ কাউসার আহমেদের নেতৃত্ব বাংলাদেশ থেকে ৭ জন প্রতিযোগী এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী প্রতিযোগিরা হলো আনান, শোয়েব আহমদ, রোকেয়া, রাতুল প্রমুখ।

এর আগে জাতির পিতার শততম জন্মবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে চট্টগ্রাম কারাতে এসোসিয়েশনের উদ্যোগে চট্টগ্রাম এম.এ. আজিজ স্টেডিয়াম জাতীয় ক্রীড়া পরিষদ গেট সংলগ্ন এসোসিয়েশনের প্রশিক্ষণ ভেন্যুতে অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় সে তাম্রপদক অর্জন করে।

মো. ইশরার উদ্দীন আনান রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. নিজাম উদ্দীন বাদশার দ্বিতীয় ছেলে। সে চিটাগাং কিন্ডার গার্টেন স্কুলের ২য় শ্রেণীর ছাত্র।

ছেলের স্বর্ণ জয় নিয়ে নিজাম উদ্দীন বাদশা বলেন, আমার ছেলের হাতে বিদেশের মাটিতে দেশের পতাকা দেখে গর্বে বুক ভরে গেল। সবার কাছে তার জন্য দোয়া কামনা করছি।

একুশে/এএ/এটি