সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

জনবান্ধব পুলিশিংয়ে বাংলাদেশ সেরা, বলছে যুক্তরাষ্ট্র

প্রকাশিতঃ মঙ্গলবার, জানুয়ারি ২৮, ২০২০, ১১:০৪ অপরাহ্ণ


চট্টগ্রাম: যুক্তরাষ্ট্রের পুলিশ জনবান্ধব পুলিশিং নিয়ে যেসব দেশের সঙ্গে কাজ করে তাদের মধ্যে বাংলাদেশ সেরা বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব জাস্টিস স্ট্র‍্যাটেজিক কমিউনিকেশন এডভাইজার মাইক পার্কার।

আজ মঙ্গলবার বিকেলে নগরীর কোতোয়ালী থানার গোয়ালপাড়া এলাকায় ‘হ্যালো ওসি’ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ পুলিশের জনবান্ধব বিভিন্ন উদ্যোগ বিশ্বের বিভিন্ন দেশে উদাহরণ হিসেবে উপস্থাপন করা হয় বলেও জানান মাইক পার্কার।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ, অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ-প্রশাসন) পংকজ বড়ুয়া, কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা, যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব জাস্টিসের প্রোগ্রাম ম্যানেজমেন্ট স্পেশালিস্ট তানিক মুনির ও স্ট্রেটেজিক কমিউনিকেশন এসিস্ট্যান্ট শবনম মুনির প্রমুখ।

হ্যালো ওসি কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে মাইক পার্কার বলেন, এই উদ্যোগ পুলিশকে মানুষের কাছে আরো সহজলভ্য করে তুলছে। মানুষের মাঝে থাকা অহেতুক ভীতি হ্রাস করছে।

অনুষ্ঠানে পাঁচ শতাধিক এলাকাবাসী অংশগ্রহণ করেন। ২০ জন ভুক্তভোগী বিভিন্ন অভিযোগ কোতোয়ালী থানার ওসি মহসীনকে অবহিত করেন।

এ প্রসঙ্গে ওসি মোহাম্মদ মহসীন বলেন, সাধারণত পুলিশিং সংক্রান্ত অভিজ্ঞতা নিতে আমরাই যুক্তরাষ্ট্র যাই। সেখানে আমাদের পুলিশিংয়ের অভিজ্ঞতা নিতে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি আসা অনেক বড় অর্জন।