সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬

‘এক দেশে দুই আইন, জাসদ-বাসদ মিছিল করে, বিএনপি পারে না’

প্রকাশিতঃ শনিবার, ফেব্রুয়ারি ১৫, ২০২০, ৬:৪৫ অপরাহ্ণ


চট্টগ্রাম: এক দেশে দুই আইন, জাসদ-বাসদ মিছিল করলেও বিএনপি পারছে না বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর কাজির দেউড়ির নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার মুক্তি দাবিতে চট্টগ্রাম মহানগর বিএনপি ও দলটির অঙ্গ, সহযোগী সংগঠন এই সমাবেশের আয়োজন করে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম।

বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ. এম নাজিম উদ্দিন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বিএনপি মহানগর বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক আবুল হাশেম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, খালেদা জিয়ার মুক্তি শুধু সমাবেশে বক্তব্য দিয়ে আদায় করা সম্ভব নয়। ঘরে বসেই যখন মামলা খাচ্ছি তাহলে রাস্তায় সংগ্রাম করে মামলা খাওয়াই ভালো। রাজনীতির অবক্ষয়ের কারণে দরকার হলে জীবন দিয়ে খালেদা জিয়ার মুক্তি ছিনিয়ে নিতে হবে।

প্রধান অতিথি বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম বলেন, ইলেকট্রিক্যাল ভোটিং মেশিন (ইভিএম) ভোটারদের জন্য একটি আতঙ্ক। ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন ও চট্টগ্রাম-৮ আসনে নির্বাচনে আমরা তার প্রমাণ পেয়েছি। চট্টগ্রাম সিটি কর্পোরেশনে ইভিএম-এ ভোট মানবো না। এই সরকারের আমলে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

চট্টগ্রাম মহানগর বিএনপি সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর অভিযোগ করে বলেন, বাসদ-জাসদ মিছিল করতে পারে। কিন্তু বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপি মিছিল করতে পারে না। এক দেশে দুই আইন। আমরা পুলিশ প্রশাসনের কাছে অনুমতি চেয়েছিলাম, কাজীর দেউরি থেকে প্রেস ক্লাব অথবা নিউমার্কেট পর্যন্ত মিছিল করার জন্য। আমাদের অনুমতি দেয়নি। আমরা কী বন্যার পানিতে ভেসে এসেছি, আমরাও এ দেশের সন্তান।

তিনি বলেন, নির্বাচনের মধ্য দিয়ে ৩০ তারিখের ভোট ২৯ তারিখে করে দিতে পারেন প্রশাসনের ভাইয়েরা। আপনারা আর আওয়ামী লীগের সন্ত্রাসীরা মিলে ইভিএমের মাধ্যমে ভোট চুরি করে আওয়ামী লীগকে নির্বাচনে কিছুদিন টিকিয়ে রাখতে পারবেন। কিন্তু বেশিদিন ক্ষমতায় টিকিয়ে রাখা যাবেনা। এই দিন দিন নয় আরো দিন আছে। এ দিন নিয়ে যাবে সেই দিনের কাছে।

একুশে/জেএইচ