বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

শিশুকে ধর্ষণের অভিযোগ বৃদ্ধের বিরুদ্ধে, ধামাচাপা দেওয়ার চেষ্টা

প্রকাশিতঃ বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০, ১০:৫১ পূর্বাহ্ণ


আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়নে ১১ বছরের এক মেয়েকে ধর্ষণের অভিযোগ উঠেছে জোর মোহাম্মদ (৬৫) নামের এক বৃদ্ধের বিরুদ্ধে।

গত ১৫ ফেব্রুয়ারি দুপুরে শিশুটির বাড়ির পাশের বিলে মাঝে এ ঘটনা ঘটেছে বলে জানায় ভুক্তভোগীর পরিবারের সদস্যরা।

ঘটনাটি ধামাচাপা দিতে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বৈঠক হয় বলে জানান শিশুটির মামা আবু সৈয়দ।

ধর্ষণের শিকার শিশুর ভাবী জানান, ঘটনার দিন সকাল ১০টার দিকে স্কুলে যাওয়ার সময় শিশুটিকে বিলের মাঝে একা পেয়ে ধর্ষণ করেন জোর মোহাম্মদ। পরে তাকে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে ডাক্তারকে খুলে বলার পর তিনি চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যেতে বলেন। কিন্তু আমাদের আর্থিক অবস্থা খুবই খারাপ, তাই আর নিয়ে যাইনি। ব্যাথার ওষুধ ফার্মেসি থেকে নিয়ে তাকে খাওয়াচ্ছি।

শিশুর মামা জানান, ধর্ষণ করছে এটা ঠিক আছে। কিন্তু আমরা খুবই অসহায়। তাই ঘটনা জানাজানি না করে একটা সমাধান করে ফেলতে চাই।

অভিযুক্ত জোর মোহাম্মদ বলেন, আমি ধর্ষণ করি নাই। এমনি নাতনি হিসেবে একটু আদর করেছি। তারপরও আমার ভুল হয়ে গেছে। আমি ক্ষতিপূরণ এবং মুচলেখা দেব, বাকি জীবনে আর এসব করব না।

এই বিষয়ে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাহিদ মুহাম্মদ সাইফউদ্দীন বলেন, ১৬ ফেব্রুয়ারি এক শিশুকে আনা হয়েছিল। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়ার পরামর্শ দিয়েছিলাম।

এই বিষয়ে আনোয়ারা থানার পরিদর্শক (তদন্ত) দিদারুল ইসলাম সিকদারের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এই ব্যাপারে আমাদের কেউ কোন প্রকার অভিযোগ করেনি। অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।