বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

মেয়র পদে বিএনপির মনোনয়ন পেলেন ডা. শাহাদাত

প্রকাশিতঃ সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০, ১০:২৬ অপরাহ্ণ

চট্টগ্রাম : আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির ধানের শীষের প্রার্থী হলেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাতে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে দলীয় প্রার্থী হিসেবে ডা. শাহাদাত হোসেনের নাম ঘোষণা করা হয়।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির সাথে মনোনয়ন-প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। শাহাদাতসহ ৫ জন মেয়র পদে মনোনয়ন চেয়েছিলেন। এরা হলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সহ সভাপতি সাবেক কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খান, চট্টগ্রাম নগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ ও বিএনপি ঘরানার পেশাজীবী নেত্রী ডা. লুসি খান।

প্রত্যেকের পৃথক পৃথকভাবে সাক্ষাৎকার গ্রহণের পর রাত ১০ টার দিকে স্কাইপের মাধ্যমে ডা. শাহাদাতের নাম ঘোষণা করেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। জানা গেছে, মনোনয়ন-বিবেচনায় জনসম্পৃক্ততা, দল ও নেতাকর্মীদের জন্য অন্ত:প্রাণ ভূমিকা, রাজনীতির জন্য ঝুঁকি নেওয়া- এসব বিষয়গুলো কাজ করেছে বলে সংশিষ্ট সূত্র একুশে পত্রিকাকে জানিয়েছে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়া ডা. শাহাদাত হোসেন একুশে পত্রিকাকে বলেন, আমি স্রেফ মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছিলাম। দল আমাকে যোগ্য মনে করে মনোনয়ন দিয়েছে। এখন আমাদের কাজ হবে দলের সবাইকে সাথে নিয়ে ভোট ডাকাতি মোকাবেলার মধ্যদিয়ে মেয়র পদে বিজয়ী হয়ে গণতন্ত্রের মা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে তরান্বিত করা।

একুশে/জেএইচ/এটি